মঙ্গলবার, জুন ১৮, ২০২৪

‘ব্যর্থ ও দুর্নীতিগ্রস্থ নির্বাচন কমিশনকে অবিলম্বে পদত্যাগ করতে হবে’

বর্তমান নির্বাচন কমিশনকে অবিলম্বে পদত্যাগের দাবি জানিয়েছে খেলাফত মজলিস।

বুধবার (২৩ ডিসেম্বর) গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে এ দাবি জানায় খেলাফত মজলিসের আমীর মাওলানা ইসহাক ও মহাসচিব ড. আহমদ আবদুল কাদের।

বিবৃতিতে নেতৃদ্বয় বলেন, বর্তমান সরকারের অনুগত ব্যর্থ নির্বাচন কমিশনের বিরুদ্ধে আর্থিক দুর্নীতি ও অসদাচরণের যে অভিযোগ উত্থাপিত হয়েছে তারপর এ পদে বহাল থাকার তাদের কোন নৈতিক অধিকার নেই। বর্তমান নির্বাচন কমিশন ২০১৮ সালের ৩০ ডিসেম্বর আগের রাতে ভোট চুরির নির্বাচনের মাধ্যমে ইতহাসের নজিরবিহীন ঘটনা ঘটিয়ে জনগনের ভোটের অধিকার ভূলুন্ঠিত করেছে। ঐ রকম একটি নির্বাচনের পর ন্যূনতম সম্মানবোধ থাকলে সিইসিসহ নির্বাচন কমিশনের পদত্যাগ কারা উটিত ছিলো।

নেতৃদ্বয় আরও বলেন, দেশের রাজনৈতিক দলগুলোও বারবার বর্তমান সিইসি নূরুল হুদাসহ কমিশনারদের পদত্যাগ দাবী করে আসছিলো। এরই মধ্যে দেশের ৪২ বিশিষ্ট নাগরিক বর্তমান নির্বাচন কমিশনের বিরুদ্ধে আর্থিক দূর্নীতি ও অসদারচণের বিভিন্ন অভিযোগে এনে বর্তমান নির্বাচন কমিশনের বিরুদ্ধে সুপ্রীম জুডিশিয়াল কাউন্সিলের মাধ্যমে তদন্ত করে ব্যবস্থা নেওয়ার জন্য রাষ্ট্রপতির কাছে আবেদন করেছেন। ৮ দিন পার হয়ে যাওয়ার পরও নির্বাচন কমিশনের বিরুদ্ধে কোন ব্যবস্থা নেয়ার আলামত লক্ষ্য করা যাচ্ছে ন। সরকারের বিভিন্ন ব্যক্তিবর্গ নির্বাচন কমিশনের পক্ষে সাফাই গাইছে। নির্বাচন কমিশনের বিরুদ্ধে উত্থাপিত দুর্নীতির বিচার না হলে দেশে দুর্নীতি প্রাতিষ্ঠানিক রূপ লাভ করবে। তাই বর্তমান ব্যর্থ ও দুর্নীতিগ্রস্থ নির্বাচন কমিশনকে অবিলম্বে পদত্যাগ করতে হবে নয়তো সুপ্রীম জুডিশিয়াল কাউন্সিলের মাধ্যমে তাদের অভিশংসন করতে হবে।

spot_imgspot_img

সর্বশেষ

spot_img
spot_img
spot_img
spot_img