রবিবার, মে ১৯, ২০২৪

ফিলিস্তিনের পক্ষে বিক্ষোভ কর্মসূচি পালন করলেন মেহবুবা মুফতি

গাজ্জা উপত্যকায় চলমান ইসরাইলী আগ্রাসনের নিন্দা জানিয়ে কাশ্মীরের রাস্তায় বিক্ষোভ কর্মসূচি পালন করেছেন জম্মু ও কাশ্মীরের সাবেক মুখ্যমন্ত্রী এবং পিপলস ডেমোক্রেটিক পার্টির (পিডিপি) প্রধান মেহবুবা মুফতি।

শনিবার (২১ আগস্ট) জম্মু ও কাশ্মীরের শ্রীনগর শহরে ফিলিস্তিনের পক্ষে এ বিক্ষোভ কর্মসূচি পালিত হয়।

এ বিক্ষোভ কর্মসূচিতে তিনি গাজ্জার জনগণের জন্য গভীর উদ্বেগ প্রকাশ করেছেন। এছাড়াও সেখানকার ভয়াবহ পরিস্থিতি উল্লেখ করে বিশ্বশক্তিগুলোর কাছে যুদ্ধবিরতির জন্য ইসরাইলের উপর চাপ প্রয়োগ করার আহ্বান জানান

মেহবুবা মুফতি বলেন, “আমরা বিশ্বশক্তির কাছে যুদ্ধবিরতির জন্য ইসরাইলের উপর চাপ প্রয়োগ করার আবেদন করছি। ফিলিস্তিনিরা ভয়াবহ অত্যাচারের মুখোমুখি হচ্ছে। সেখানে খাবার, ঔষধ ও মৌলিক চাহিদা পূরণ করার মতো প্রয়োজনীয় জিনিসপত্র নেই। গাজ্জার নিরীহ মানুষকে গুলি করা হচ্ছে ও তাদের উপর বোমা বর্ষণ করা হচ্ছে।”

তিনি আরো বলেন, “ইসরাইল ঠিক একই কাজটি করছে যা হলোকাস্ট চলাকালীন সময়ে ইহুদিদের সাথে করা হয়েছিল। ভবিষ্যতে এর পরিণতি গুরুতর আকার ধারণ করবে। যদি এই মুহূর্তে কোন কিছু না করা হয় তাহলে আরো বেশি মানুষ হাতে অস্ত্র তুলে নেবে, যা সারা বিশ্বে সন্ত্রাসী কার্যক্রম ছড়িয়ে দিবে।”

গত সপ্তাহে, গাজ্জার আহলি আরাবি হাসপাতালে ইসরাইলি বাহিনীর বর্বরোচিত হামলার নিন্দা জানিয়েছিলেন মেহবুবা। যেখানে ৫০০ জনেরও বেশি ফিলিস্তিনি শাহাদাত বরণ করেন।

তিনি বলেন, দীর্ঘস্থায়ী এই সংঘাত সমাধানের জন্য এটাই সঠিক সময়।

উল্লেখ্য; ইসরাইল ও গাজ্জার মধ্যে সংঘটিত মোট পাঁচটি যুদ্ধের মধ্যে এটিই সবচেয়ে ভয়াবহ আকার ধারণ করেছে যেখানে প্রায় সাড়ে ৪ হাজার ফিলিস্তিনি মৃত্যুবরণ করেছে। এছাড়াও আহত হয়েছে প্রায় ১৩ হাজার।

সূত্র: মুসলিম মিরর

spot_imgspot_img

সর্বশেষ

spot_img
spot_img
spot_img
spot_img