শনিবার, জুন ১৫, ২০২৪

সিলেটে ফের বিদ্যুৎ বিপর্যয়; বিঘ্নিত হচ্ছে মোবাইল সেবাও

সিলেটের কুমারগাঁও ১৩২/৩৩ কেভি গ্রীড উপকেন্দ্রের আওতাধীন ৩৩ কেভি বাসে জরুরী মেরামত ও সংরক্ষণ কাজের জন্য ৭ ঘন্টা বিদ্যুৎ বন্ধ রাখার ঘোষণা দিলেও প্রায় ১২ ঘন্টায়ও বিদ্যুৎ সররবাহ স্বাভাবিক হয়নি।

এর ফলে পুরো সিলেট সিটি কর্পোরেশন (সিসিক) ও দুটি উপজেলা বিদ্যুৎহীন রয়েছে।

এদিকে, বিঘ্নিত হচ্ছে মোবাইল সেবাও। গ্রাহকরা পড়েছেন চরম দুর্ভোগে।

বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের (বিউবো) পক্ষ থেকে জানানো হয়েছে, মেরামত ও সংস্কার চলার সময় দুর্ঘটনার কারণে এ বিলম্ব হচ্ছে। দুর্ঘটনায় একজন গুরুতর আহত হয়েছে বলে বিউবো’র পক্ষ থেকে জানানো হয়েছে।

বিদ্যুৎ সরবরাহ স্বাভাবিক হতে আরো কিছু সময় লাগবে জানিয়ে পিডিবি জানিয়েছে।

সিটি কর্পোরেশন এলাকাছাড়া বাকী দু’টি উপজেলা হচ্ছে সিলেট সদর ও দক্ষিণ সুরমা উপজেলার (আংশিক) এলাকা। ঘোষিত সময়ের প্রায় ৫ ঘন্টা অতিবাহিত হলেও বিদ্যুত সরবরাহ স্বাভাবিক হয়নি। ফলে বেকায়দায় পড়েছেন সাধারণ মানুষ।

বিউবো সিলেটের প্রধান প্রকৌশলী খন্দকার মোকাম্মেল হোসেন সন্ধ্যায় জানান, মেরামত ও সংস্কার কাজের সময় দুর্ঘটনার কারণে ঘোষিত সময়ের মধ্যে বিদ্যুত সরবরাহ শুরু করা যায়নি। তবে, ঘন্টা খানেকের মধ্যে বিদ্যুৎ সংবরাহ স্বাভাবিক হবে বলে জানান তিনি।

উল্লেখ্য, গত ১৬ নভেম্বর সকাল ১১টা ০২ মিনিটে সিলেট কুমারগাঁও উপকেন্দ্রে আগুন লাগে। আগুনে পিজিসিবি এবং এবং পিডিবির দুটি ট্রান্সফরমার পুড়ে যায়। একই সঙ্গে সুইচ রুম, সার্কিট ব্রেকার পুড়ে গেছে। এতে সিলেট ৩১ ঘণ্টা বিদ্যুৎ বিচ্ছিন্ন ছিল।

spot_imgspot_img

সর্বশেষ

spot_img
spot_img
spot_img
spot_img