শনিবার, অক্টোবর ১৯, ২০২৪

ইসরাইলের বিরুদ্ধে লড়াইয়ে নতুন ধাপের ঘোষণা দিয়েছে হিজবুল্লাহ

ইহুদিবাদী দখলদার ইসরাইল গত এক বছরের বেশি সময় ধরে ফিলিস্তিনের অবরুদ্ধ গাজ্জা উপত্যকা ও লেবাননে বর্বর আগ্রাসন এবং গণহত্যা চালিয়ে আসছে। লেবাননের ইসলামী প্রতিরোধ আন্দোলন হিজবুল্লাহ ঘোষণা দিয়েছে যে, তারা ইহুদিবাদী সন্ত্রাসীদের অবৈধ রাষ্ট্র ইসরাইলের বিরুদ্ধে অভিযানের নতুন ধাপ শুরু করেছে।

আজ শুক্রবার (১৮ অক্টোবর) হিজবুল্লাহর অভিযান পরিচালনাকারী সদর দপ্তর থেকে এক বিবৃতিতে এ তথ্য প্রকাশ করা হয়।

বিবৃতিতে বলা হয় প্রতিরোধ যুদ্ধের সর্বোচ্চ কমান্ড থেকে দেয়া নির্দেশনার ভিত্তিতে ইসরাইল-বিরোধী লড়াইয়ের দ্বিতীয় ধাপের ঘোষণা দেয়া হয়েছে। আগামী কয়েকদিনের মধ্যেই নতুন ধাপের লড়াই দৃশ্যমান হবে এবং এর সাথে সম্পর্কযুক্ত ঘটনাগুলো দেখা যাবে।

যুদ্ধের আপডেট জানিয়ে হিজবুল্লাহ বলেছে, চলতি সপ্তাহের প্রথম দিকে তারা ইহুদিবাদী ইসরাইলের ১০ জন দখলদার সেনাকে হত্যা করেছে এবং নয়টি মার্কাভা ট্যাংক ও চারটি সামরিক বুলডোজার ধ্বংস করেছে। এর পাশাপাশি ১৫০ জনের বেশি ইহুদিবাদী সেনা আহত হয়েছে। এছাড়া, এবারই তারা প্রথমবারের মতো ইসরাইলি সেনাদের বিরুদ্ধে গাইডেড মিসাইল ব্যবহার করেছে।

হিজবুল্লাহ যোদ্ধারা দক্ষিণ লেবানন সীমান্তে অবস্থিত সামরিক অবস্থান এবং ব্যারাকগুলোতে একের পর এক হামলা চালিয়ে যাচ্ছে। এছাড়া আরো অত্যাধুনিক ড্রোন ব্যবহার করা শুরু হয়েছে যা দিয়ে ইসরাইলের সামরিক ঘাঁটিগুলোতে হামলা চালানো হচ্ছে।

সূত্র : পার্সটুডে

spot_imgspot_img

সর্বশেষ

spot_img
spot_img
spot_img
spot_img