বৃহস্পতিবার, মে ৩০, ২০২৪

হাইআতুল উলয়ার চেয়ারম্যানের কাছে জামিয়া রাহমানিয়ার দায়িত্ব হস্তান্তর

শাইখুল হাদীস আল্লামা আজিজুল হক রহ. প্রতিষ্ঠিত ঐতিহ্যবাহী দ্বীনি বিদ্যাপিঠ জামিয়া রাহমানিয়া আরাবিয়ার দায়িত্ব আল হাইআতুল উলয়ার চেয়ারম্যান আল্লামা মাহমুদুল হাসানের কাছে হস্তান্তর করা হয়েছে বলা জানিয়েছেন মাদরাসাটির মুহতামিম মাওলানা মাহফুজুল হক।

আজ (১৯ জুলাই) এক ভিডিও বার্তায় মাওলানা মাহফুজুল হক বলেন, ”জামিয়া রাহমানিয়া আরাবিয়ার সাম্প্রতিক সময়ে অস্থিরতা তৈরি হয়েছে। এই সংকট নিরসনে উলামায়ে কেরাম চেষ্টা করছেন। এরই প্রেক্ষিতে স্বরাষ্ট্রমন্ত্রী আমাদের কাছে এই বার্তা দিয়েছেন, আমরা যেন আমাদের মাদরাসার চাবি আল হাইআতুল উলয়ার চেয়ারম্যান, বেফাকুল মাদারিসিল আরাবিয়ার সভাপতি আল্লামা মাহমুদুল হাসানের কাছে অর্পণ করি।”

তিনি বলেন, ”যদিও আমাদের কাছে নিয়মতান্ত্রিকভাবে কোনো নোটিশ আসেনি। কিন্তু সরকারের স্বরাষ্ট্রমন্ত্রীর নির্দেশনায় আল হাইআতুল উলয়ার চেয়ারম্যান আল্লামা মাহমুদুল হাসানের কাছে জামিয়া রাহমানিয়া এর চাবি হস্তান্তর করছি। তিনি এদেশের সমস্ত কওমি মাদ্রাসা সমূহের প্রধান অভিভাবক। জামিয়া রাহমানিয়া এর এই সংকট নিরসনে শীর্ষ উলামায়ে কেরাম এর সাথে পরামর্শ করে তিনি উত্তম ফয়সালা করবেন বলে আমরা আশা করি।”

মাওলানা মাহফুজুল হক বলেন, ”দেশ বিদেশে ছড়িয়ে থাকা শাইখুল হাদীস আল্লামা আজিজুল হক রহ. এর ভক্তবৃন্দ, জামিয়া রাহমানিয়া আরাবিয়া এর ছাত্র-শিক্ষক এবং সংশ্লিষ্ট সকল ব্যক্তিবর্গ, প্রাক্তন ফুজালা ও শুভাকাঙ্ক্ষীবৃন্দ সকলের কাছে আহবান থাকবে, আপনারা ধৈর্য ধারণ করুন। এবং মহান আল্লাহ রাব্বুল আলামিনের কাছে সবাই মিলে দোয়া করুন, তিনি যেন এমন একটি ফায়সালার ব্যবস্থা করেন যা সকলের জন্য কল্যাণকর হয়।”

spot_imgspot_img

সর্বশেষ

spot_img
spot_img
spot_img
spot_img