রবিবার, সেপ্টেম্বর ৮, ২০২৪

ভারতে ফ্রিজে গরুর গোস্ত রাখায় ১১টি মুসলিম পরিবারের বাড়ি ভেঙ্গে দিলো বিজেপি সরকার

ভারতের মধ্যপ্রদেশে গরুর গোস্ত ফ্রিজে গোস্ত রাখার অভিযোগ এনে ১১টি মুসলিম পরিবারের বাড়ি ভেঙ্গে দিয়েছে প্রদেশের বিজেপি সরকার। মধ্যপ্রদেশে মান্ডলায় এই ঘটনা ঘটে। এই ঘটনায় একজনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

হায়দরাবাদের সংসদ সদস্য আসাদুদ্দিন ওয়েসি সমাজিকমাধ্যমে পোস্ট করে বলেছেন, বিজেপির মধ্যপ্রদেশে একটি ধর্মের মানুষকেই বেছে বেছে আক্রমণ করা হচ্ছে। কেন ওই ব্যক্তিদের বাড়ি ভাঙা হলো, তা নিয়েও প্রশ্ন তুলেছেন আসাদুদ্দিন।

মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রী মোহন যাদব বলেছেন, আসাদুদ্দিন অকারণ রাজনীতি করার চেষ্টা করছেন। ওই ব্যক্তিরা সরকারি জমির উপর বাড়ি বানিয়ে বেআইনি ব্যবসা করছিলেন বলে তাদের বাড়ি ভেঙে দেওয়া হয়েছে।

এখানেই শেষ নয়, মোহন যাদব বলেছেন, ওই ব্যক্তিদের বিরুদ্ধে কঠোরতম ব্যবস্থা নেয়া হবে। ইতিমধ্যেই গ্রেপ্তার ব্যক্তির বিরুদ্ধে পশু-নির্যাতন আইনে মামলা করা হয়েছে। যার জেরে তার সাত বছর পর্যন্ত জেল হতে পারে।

যাদব জানিয়েছেন, ২০২৪ সাল গোবংশ রক্ষার বছর হিসেবে পালন করতে চান তিনি।

প্রবীণ সাংবাদিক শরদ গুপ্তা বলেছেন, মধ্যপ্রদেশে গরুর গোস্ত বিক্রি নিষিদ্ধ। সরকারি জমিতে বাড়ি বানিয়ে ব্যবসা করাও নিষিদ্ধ। কিন্তু বিচারের কাজ আদালতের। আদালত রায় দিলে সেই মতো শাস্তি হবে। পুলিশ বা সরকার স্বতঃপ্রণোদিত হয়ে এমন কাজ করতে পারে কি?

সাংবাদিক আশিস গুপ্ত বলেছেন, মুহম্মদ আকলাখের কথা মনে পড়ে যাচ্ছে। ফ্রিজে গরুর গোস্ত আছে এই অভিযোগে, আকলাখকে পিটিয়ে হত্যা করা হয়েছিল। আর মধ্যপ্রদেশে পুলিশ নিজেই আইন হাতে তুলে নিয়েছে। পুলিশ যা করেছে তা ঠিক নয়।

spot_imgspot_img

সর্বশেষ

spot_img
spot_img
spot_img
spot_img