বুধবার, মে ১, ২০২৪

গণহত্যা বন্ধের পক্ষে অবস্থানকে ইহুদি বিদ্বেষের ট্যাগ না দিতে ক্যালিফোর্নিয়ায় বিলবোর্ড

গাজ্জায় গণহত্যা বন্ধের পক্ষে অবস্থান নেওয়াকে এন্টি-সেমিটিজম বা ইহুদি বিদ্বেষের ট্যাগ না দিতে প্রতিবাদ জানালো আমেরিকার ক্যালিফোর্নিয়া স্টেটের অধিবাসীগণ।

এজন্য তারা হাইওয়ের ধারে থাকা বিশাল বিশাল বিলবোর্ডগুলোকে প্রতিবাদ জানানোর মাধ্যম হিসেবে বেছে নেই।

অনলাইনে প্রকাশিত ভিডিওতে বিশাল বিশাল বিলবোর্ডের ব্যানারে লেখা থাকতে দেখা যায়, “গণহত্যা বন্ধের পক্ষে অবস্থান এন্টি সেমিটিজম বা ইহুদি বিদ্বেষবাদ নয়।”

এছাড়া অপর এক বিলবোর্ডের ব্যানারে লেখা থাকতে দেখা যায় যে, আমেরিকা ইসরাইলকে ৩.৮ বিলিয়ন ডলার বরাদ্দ দিয়েছে। ইসরাইল আমাদের ট্যাক্সের টাকায় ১০ হাজারেরও বেশি শিশুকে হত্যা করেছে। এরপর হ্যাশট্যাগ দিয়ে উল্লেখ করা হয়, এখনি যুদ্ধের অবসান ঘটানো হোক।

উল্লেখ্য, গাজ্জা গণহত্যা ও ইসরাইলকে সামরিক-আর্থিক সহায়তা দেওয়া বন্ধের দাবীতে গত ২দিন যাবত আমেরিকা জুড়ে তুমুল বিক্ষোভ ও প্রতিবাদ জানায় দেশটির জনগণ। এন্টি-সেমিটিজমের দোহায় দিয়ে প্রথমবারের মতো এসব বিক্ষোভে আমেরিকান পুলিশদের বাধা দেওয়ার ও শত শত বিক্ষোভকারীদের গ্রেফতারের ঘটনাও ঘটে।

২০২৩ সালের ৭ অক্টোবর থেকে ব্রিটেন, আমেরিকা ও ইউরোপের প্রত্যক্ষ মদদে গাজ্জায় গণহত্যা পরিচালনা করে আসছে বিশ্ব মানবতার শত্রু ইহুদিবাদী সন্ত্রাসীদের অবৈধ রাষ্ট্র ইসরাইল।

অবৈধ রাষ্ট্রটির হামলায় এখন পর্যন্ত ৩৩ হাজার ৮৯৯ ফিলিস্তিনি নিহত হওয়ার ঘটনা ঘটে। আহত হয় ৭৬ হাজার ৬৬৪ জন। তন্মধ্যে শুধু শিশুর সংখ্যাই রয়েছে সাড়ে ১৪ হাজারের অধিক।

সূত্র: আনাদোলু

spot_imgspot_img

সর্বশেষ

spot_img
spot_img
spot_img
spot_img
spot_img