বুধবার, মে ১৫, ২০২৪

আন্তর্জাতিক কুদস সপ্তাহ উপলক্ষে চট্টগ্রামে মসজিদে আকসা বিষয়ক সেমিনার অনুষ্ঠিত

আন্তর্জাতিক কুদস সপ্তাহ’২৩ উপলক্ষে চট্টগ্রামে ‘জায়োনিজমের কবলে মসজিদে আকসা: মুসলিম উম্মাহর করণীয়’ শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার (১৭ ফেব্রুয়ারী) বাদ মাগরিব হাটহাজারির মীরেরহাটস্থ সিটি প্যালেস কনভেনশন হলে এ সেমিনার অনুষ্ঠিত হয়।

জামিয়াতুল ঈমানের মুহতামীম মাওলানা মীর ইদরীস নদভীর সভাপতিত্বে ও তৌফিক আল-ফারিসের পরিচালনায় সেমিনারের প্রধান অতিথি ছিলেন জামিয়া হাটহাজারির মুহতামীম আল্লামা মুহাম্মাদ ইয়াহইয়া, বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ নেজামে ইসলাম পার্টির নায়েবে আমীর আব্দুর রহমান চৌধুরী ও হেফাজতে ইসলাম বাংলাদেশ-এর মিডিয়া বিষয়ক সমন্বয়ক সাইয়েদ মাহফুজ খন্দকার।

সেমিনারে প্রধান বক্তা হিসেবে ভার্চুয়াল মাধ্যমে যুক্ত ছিলেন আন্তর্জাতিক কুদস সপ্তাহ পরিচালনা কমিটির প্রেসিডেন্ট ও ফিলিস্তিন ওলামা পরিষদের আমীর শাইখুল হাদীস ড. নাওয়াফ তাকরুরী।

তিনি বাংলাদেশ সরকার ও জনগনকে ফিলিস্তিনের পাশে থাকার জন্য কৃতজ্ঞতা জানিয়ে বলেন, বাংলাদেশের জনগন সব সময়ই মজলুম ফিলিস্তিনের পাশে ছিল এবং আগামীতেও থাকবে বলে আমি বিশ্বাস করি।

এতে উপস্থিত ছিলেন মাওলানা মোশাররফ হোসাইন নদভী আযহারী, মাওলানা মুহাম্মাদ ইসমাইল, মাওলানা জাকারিয়া নোমান ফয়জী, মাওলানা নোমান শাহ আযহারী, আসাদ পারভেজ, মাওলানা কামরুল ইসলাম কাসেমী, মাওলানা মাসুদ চৌধুরী, মাওলানা সাইফুল্লাহ খালিদ প্রমুখ।

উল্লেখ্য, ২০২১ সাল থেকে আরবী রজব মাসের সর্বশেষ সপ্তাহকে আন্তর্জাতিক কুদস সপ্তাহ হিসেবে পালন করা হয়। প্যালেস্টাইন স্কলার’স ফোরাম ঘোষিত আন্তর্জাতিক কুদস সপ্তাহ পালনে একাত্বতা পোষণ করে ইন্টারন্যাশনাল মুসলিম স্কলার’স ফোরামসহ আন্তর্জাতিক বহু সংগঠন ও বিশ্বনন্দিত ব্যক্তিবর্গ। এরই ধারাবাহিকতায় বাংলাদেশেও নানা আয়োজনের মাধ্যমে পালিত হয়ে আসছে কুদস সপ্তাহ।

spot_imgspot_img

সর্বশেষ

spot_img
spot_img
spot_img
spot_img