রবিবার, সেপ্টেম্বর ৮, ২০২৪

ইমরান খানের মামলার ক্ষেত্রে বিচারককে হুমকি দিচ্ছে পাক গোয়েন্দারা

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান ও তার দলের বিরুদ্ধে করা বিতর্কিত মামলার নিষ্পত্তি বাঁধাগ্রস্ত করতে আবার হাইকোর্টের বিচারককে হুমকি দেওয়ার ঘটনা ঘটেছে।

মঙ্গলবার (১৪ মে) অজ্ঞাত উচ্চপদস্থ কর্মকর্তাদের বিরুদ্ধে বিচারকার্যে হস্তক্ষেপের অভিযোগ আনেন ইসলামাবাদ হাইকোর্টের বিচারক বাবর সাত্তার।

হস্তক্ষেপের অভিযোগ এনে দেশটির প্রধান বিচারপতি আমের ফারুককে লেখা এক চিঠিতে তিনি বলেন, অডিও ফাঁসের মামলা থেকে সরে দাঁড়াতে টপ অফিসিয়ালদের তরফ থেকে তাকে হুমকি দেওয়া হয়েছে। বলা হয়েছে, অডিও ফাঁসের মামলায় স্ক্রুটনি পদ্ধতির তদন্ত থেকে সরে দাঁড়ান। এই তদন্ত বন্ধ করে দিন।

প্রধান বিচারপতিকে লেখা অভিযোগ মূলক চিঠিতে তিনি জানান, এধরণের হুমকি আদালতের ইনসাফ বা ন্যায়বিচারকে ক্ষতিগ্রস্ত করতে পারবে না বলে তিনি বিশ্বাস করেন। তাই হুমকি মূলক বার্তায় তিনি বিচলিত নন। ন্যায় বিচারকে তিনি সবকিছুর উর্ধ্বে মনে করেন। একে তিনি পিটিআই ও অডিও ফাঁস মামলাকে বিপথে পরিচালিত করার অপচেষ্টা বলে মনে করেন। আজকের বিষয়টি সংশ্লিষ্ট গোপন তদন্তকারী কর্তৃপক্ষ, মন্ত্রণালয়, রেগুলেটরি বডিজ, এফআইএ ও ইন্টেলিজেন্স সংস্থাগুলোকেও জানানো হয়েছে।

উল্লেখ্য, গত ২৬ মার্চ ইসলামাবাদ হাইকোর্টের ৬ জন বিচারক ইমরান খান ও তার দল পিটিআইয়ের বিরুদ্ধে করা মামলার নিষ্পত্তিতে সামরিক ও গোয়েন্দা কর্তৃপক্ষের তরফ থেকে হুমকির শিকার হোন। মামলায় হস্তক্ষেপ চেষ্টার অভিযোগ এনে তখনও প্রধান বিচারপতিকে চিঠি লিখেছিলেন তারা।

সূত্র: এআরওয়াই নিউজ

spot_imgspot_img

সর্বশেষ

spot_img
spot_img
spot_img
spot_img