বুধবার, অক্টোবর ১৬, ২০২৪

আলজেরিয়া সফরে যেসব বিষয়ে আলোচনা করেছে হামাসের প্রতিনিধি দল

গতকাল ৪ দিনের আলজেরিয়া সফর সম্পন্ন করেছে ফিলিস্তিনের ইসলামি প্রতিরোধ আন্দোলন হামাসের একটি উচ্চ পর্যায়ের প্রতিনিধি দল। এই সফরে হামাসের পক্ষ থেকে নেতৃত্ব দিয়েছেন রাজনৈতিক ব্যুরোর সদস্য ডাঃ মুসা আবু মারজুক। সফরে আলজেরিয়ার ন্যাশনাল অ্যাসেম্বলির স্পিকার সালাহ গৌদজিলসহ দেশটির অনেক রাজনৈতিক ব্যক্তিত্ব ও সংগঠনের সাথে বৈঠক করেছে হামাসের প্রতিনিধি দল।

গতকাল মঙ্গলবার (১৫ অক্টোবর) এক বিবৃতিতে এসব কথা জানিয়েছে হামাস।

বিবৃতিতে, হামাসের প্রতি আলজেরিয়ার সমর্থনের গুরুত্ব তুলে ধরা হয়েছে। এছাড়াও ফিলিস্তিনিদের জাতীয় ঐক্য নিশ্চিত করা হয়েছে।

বিবৃতি অনুযায়ী, গাজ্জা উপত্যকায় ইসরাইলি অপরাধ বন্ধের জন্য আলজেরিয়া যেন আন্তর্জাতিক সম্প্রদায়কে চাপ প্রয়োগ করে সেই আহ্বান জানানো হয়েছে। এছাড়াও অবরুদ্ধ ছিটমহলে আরো মানবিক সাহায্য পাঠানোর আহ্বান জানানো হয়েছে। সেই সঙ্গে আরো বেশি আহত ফিলিস্তিনিদের চিকিৎসার সুযোগ করে দেবে আলজেরিয়ার হাসপাতালগুলো বলে ধারণা করছে প্রতিনিধি দলটি।

উল্লেখ্য, ‘আল-আকসা ফ্লাড’ বা ‘তুফানুল আকসা’ অভিযানের প্রথম বার্ষিকী উপলক্ষে আলজেরিয়ার পক্ষ থেকে হামাসকে এই সফরের জন্য আমন্ত্রণ জানানো হয়। সেখানে তারা ফিলিস্তিনপন্থী একটি মিছিলেও অংশগ্রহণ করে। প্রতিনিধি দলটির পুরো সফরের সঙ্গী হিসেবে ছিলেন আলজেরিয়ায় হামাসের প্রতিনিধি ইউসুফ হামদান।

সূত্র: মিডল ইস্ট মনিটর

spot_imgspot_img

সর্বশেষ

spot_img
spot_img
spot_img
spot_img