বুধবার, অক্টোবর ১৬, ২০২৪

গাজ্জায় সবচেয়ে বর্বরোচিত গণহত্যামূলক যুদ্ধ করছে ইসরাইল: ভেনিজিুয়েলার প্রেসিডেন্ট

ভেনিজিুয়েলার প্রেসিডেন্ট নিকোলাস মাদুরো বলেছেন, ইসরাইলের শাসকগোষ্ঠী ও তার পশ্চিমা সমর্থক শক্তিগুলো যা করছে তা জার্মান নাৎসি ও হিটলারের অপরাধযজ্ঞের চেয়েও জঘন্য।

তিনি ইসরাইলি অপরাধযজ্ঞের তীব্র নিন্দা জানিয়ে গাজ্জার বিরুদ্ধে যুদ্ধকে সবচেয়ে বর্বরোচিত গণহত্যামূলক যুদ্ধ বলে অভিহিত করেছেন।

তিনি আরও বলেন, ইসরাইলি প্রধানমন্ত্রী নেতানিয়াহু হচ্ছে এমন এক দানব যাকে তৈরি করেছে মার্কিন সাম্রাজ্যবাদী শক্তি ও ইউরোপীয় জোট। হিটলার যা করতে সাহস করেনি নেতানিয়াহু তা করছে মার্কিন সরকার ও ইউরোপীয় শক্তিগুলোর মদদে।

গত সপ্তাহে ‘আল-আকসা তুফান’ শীর্ষক ফিলিস্তিনি অভিযানের বর্ষ-পূর্তি উপলক্ষে নিকোলাস মাদুরো বলেছিলেন, মধ্যপ্রাচ্যে বর্তমানে যা ঘটছে তা কোনো সংঘাত নয় বরং তা একটি উপনিবেশবাদী প্রকল্প যা তৈরি করেছে মার্কিন, ব্রিটিশ ও ইউরোপীয় সরকারগুলো। আর গোটা অঞ্চলের ওপর কর্তৃত্ব প্রতিষ্ঠাই এর লক্ষ্য।

ভেনিজিুয়েলার প্রেসিডেন্ট বলেন, নেতানিয়াহু গাজ্জার বহু হাসপাতাল, স্কুল, মসজিদ ও শরণার্থী শিবিরগুলোতে বোমা বর্ষণ করছে, এটা কি যুদ্ধ? এটি গণহত্যা!

ভেনিজিুয়েলার প্রেসিডেন্ট আরও বলেন, নেতানিয়াহুর বোমার মাধ্যমে গাজ্জার ২৭ হাজার শিশু ও দশ হাজার নারীকে হত্যা (শহীদ) করা হয়েছে এবং গাজ্জার ৮০ শতাংশ ঘরবাড়ি ধ্বংস করে দেওয়া হয়েছে। ইসরাইল এখন লেবাননের দিকে এগুচ্ছে এবং এর আগে লিবিয়া ও ইরাককে ধ্বংস করেছে, যা ঘটছে তা আরব জাতিগুলোর বিরুদ্ধে যুদ্ধ।

সূত্র: পার্সটুডে

spot_imgspot_img

সর্বশেষ

spot_img
spot_img
spot_img
spot_img