বুধবার, অক্টোবর ২৩, ২০২৪

ইসরাইলকে বিশ্ব-শান্তির প্রধান শত্রু আখ্যা দিয়েছে তুরস্ক ও জর্ডান

আমেরিকা, ব্রিটেন ও ইউরোপের প্রত্যক্ষ মদদে গাজ্জা ও লেবাননে গণহত্যা চালিয়ে যাওয়া ইহুদিবাদী সন্ত্রাসীদের অবৈধ রাষ্ট্র ইসরাইলকে বিশ্ব-শান্তির প্রধান শত্রু হিসেবে আখ্যা দিয়েছে তুরস্ক ও জর্ডান।

মঙ্গলবার (১৫ অক্টোবর) এক যৌথ সংবাদ সম্মেলনে ইসরাইলকে এ আখ্যা দেয় তুরস্কের পররাষ্ট্রমন্ত্রী হাকান ফিদান ও জর্ডানের পররাষ্ট্রমন্ত্রী আইমান সাফাদী।

তুরস্কের পররাষ্ট্রমন্ত্রী বলেন, ইসরাইল বর্তমানে বিশ্ব-শান্তি ও নিরাপত্তার প্রধান শত্রুতে পরিণত হয়েছে।

জর্ডানের পররাষ্ট্রমন্ত্রী আইমান সাফাদী লেবাননে ইসরাইলের আগ্রাসনের দিকে ইঙ্গিত করে বলেন, ইসরাইল তাদের প্রকাশিত দাবীর চেয়ে অনেক বেশিকিছু চায়। পুরো বিশ্বকে যদি ইসরাইলের ভাষায় সংজ্ঞায়িত হতে হয় এবং আন্তর্জাতিক আইনকে চ্যালেঞ্জের সম্মুখীন হতে হয়, তবে এখনই আবশ্যিকভাবে তাদের থামানোর পদক্ষেপ নিতে হবে।

উল্লেখ্য, গাজ্জা স্বাস্থ্য মন্ত্রণালয়ের তথ্যমতে, ৭ অক্টোবর-২৩ থেকে চলমান গাজ্জা গণহত্যায় নারী-শিশু ও বয়স্কসহ এখন পর্যন্ত ৪২ হাজার ৩৪৪ নিরপরাধ ফিলিস্তিনিকে হত্যা করেছে ইসরাইল। আহত হয় ৯৯ হাজার ১৩ জন ফিলিস্তিনি।

অপরদিকে লেবাননে নিহত ২ হাজার ৩০৬ ও আহতের সংখ্যা ১০ হাজার ৬৯৮ জনে গিয়ে পৌঁছেছে বলে জানায় দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়। যার মধ্যে ১ হাজার ৪৮৮ জন শহীদ ও ৪ হাজার ২৯৭ জন আহত হয় ২৩ সেপ্টেম্বর-২৪ থেকে দেশটিতে শুরু হওয়া ইসরাইলের হামলায়।

সূত্র: আনাদোলু এজেন্সি

spot_imgspot_img

সর্বশেষ

spot_img
spot_img
spot_img
spot_img