শুক্রবার, মে ১০, ২০২৪

পাবনায় বঙ্গবন্ধু চত্বরের ভিত্তিপ্রস্তর স্থাপন করলেন রাষ্ট্রপতি মুহাম্মাদ সাহাবুদ্দিন

সফরের প্রথমদিন পাবনা জেলা পরিষদে বঙ্গবন্ধু চত্বরের ভিত্তিপ্রস্তর স্থাপন এবং বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেছেন রাষ্ট্রপতি মুহাম্মাদ সাহাবুদ্দিন। পরে শহরের আরিফপুরে কেন্দ্রীয় গোরস্থানে বাবা-মায়ের কবর জিয়ারত করেন তিনি।

সোমবার (১৫ মে) দুপুর ১২টা ৮ মিনিটে চারদিনের রাষ্ট্রীয় সফরে নিজের জেলা পাবনায় পৌঁছান দেশের ২২তম রাষ্ট্রপতি মুহাম্মাদ সাহাবুদ্দিন। তিনি সার্কিট হাউজে উপস্থিত হলে গার্ড অব অনার দেওয়া হয়।

সার্কিট হাউজে রাষ্ট্রপতিকে স্বাগত জানান ডেপুটি স্পিকার অ্যাডভোকেট শামসুল হক টুকুসহ প্রশাসনের কর্মকর্তা ও দলের শীর্ষ নেতারা। এসময় এমপি গোলাম ফারুক প্রিন্স, রাষ্ট্রপতির নাগরিক সংবর্ধনা কমিটির আহ্বায়ক বীর মুক্তিযোদ্ধা অঞ্জন চৌধুরী পিন্টু, জেলা প্রশাসক বিশ্বাস রাসেল হোসেন, পুলিশ সুপার আকবর আলী মুনসী, রাষ্ট্রপতির বাল্যবন্ধু স্কয়ার গ্রুপের চেয়ারম্যান স্যামুয়েল এস চৌধুরী, নাগরিক সংবর্ধনা কমিটির সদস্য সচিব ও রাষ্ট্রপতির বাল্যবন্ধু অধ্যাপক শিবজিত নাগ, জেলা আওয়ামী লীগের সভাপতি রেজাউল রহিম লাল প্রমুখ উপস্থিত ছিলেন।

সার্কিট হাউজ থেকে দুপুর দেড়টায় কেন্দ্রীয় গোরস্থানের উদ্দেশ্যে রওয়ানা হন রাষ্ট্রপতি। যাওয়ার পথে জেলা পরিষদের উদ্যোগে স্থাপিত বঙ্গবন্ধু চত্বরের ভিত্তিপ্রস্তর স্থাপন এবং বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন তিনি। এসময় জেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আ স ম আব্দুর রহিম পাকন, জেলা পরিষদের সদস্যরা উপস্থিত ছিলেন। পরে রাষ্ট্রপতি আরিফপুর কেন্দ্রীয় গোরস্থানে যান এবং বাবা-মায়ের কবর জিয়ারত করেন। এসময় রাষ্ট্রপতির সহধর্মিণী ড. রেবেকা সুলতানাসহ পরিবারের অন্য সদস্যরা উপস্থিত ছিলেন।

মঙ্গলবার (১৬ মে) সকালে পাবনা প্রেস ক্লাবে মতবিনিময় এবং বিকেলে পাবনা সরকারি এডওয়ার্ড কলেজ মাঠে নাগরিক সংবর্ধনা অনুষ্ঠিত হবে। ১৭ মে সকালে পাবনা ডায়াবেটিক সমিতি পরিদর্শন ও শহরের বীর মুক্তিযোদ্ধা সাহাবুদ্দিন চুপ্পু বিনোদন পার্ক পরিদর্শন করবেন। এরপর সার্কিট হাউজে রাত্রিযাপন করে ১৮ মে হেলিকপ্টারে করে ঢাকার উদ্দেশে যাত্রা করবেন রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন।

নাগরিক সংবর্ধনা অনুষ্ঠানের আহ্বায়ক অঞ্জন চৌধুরী বলেন, আমাদের রাষ্ট্রপতি আমাদের গৌরব। তার সম্মান রক্ষার্থে আমরা যা যা করণীয় তাই করবো।

তিনি বলেন, এডওয়ার্ড কলেজ মাঠে নাগরিক সংবর্ধনা স্মরণকালের বৃহত্তম নাগরিক সংবর্ধনা এবং এটি হবে নির্দলীয়। সর্বস্তরের মানুষের অংশগ্রহণে একটি আনন্দঘন সংবর্ধনা অনুষ্ঠান অনুষ্ঠিত হবে।

spot_imgspot_img

সর্বশেষ

spot_img
spot_img
spot_img
spot_img
spot_img