মঙ্গলবার, এপ্রিল ৩০, ২০২৪

লেবাননে অনুপ্রবেশের সময় হিজবুল্লাহর বিস্ফোরণে ৪ ইসরাইলী সেনা নিহত

লেবাননে অনুপ্রবেশের সময় দেশটির সশস্ত্র গোষ্ঠী হিজবুল্লাহর বিস্ফোরণে গাজ্জায় গণহত্যা পরিচালনাকারী ইহুদিবাদী সন্ত্রাসীদের অবৈধ রাষ্ট্র ইসরাইলের ৪ সেনা সদস্য নিহত হয়।

সোমবার (১৫ এপ্রিল) হিজবুল্লাহর এক বিবৃতিতে একথা জানানো হয়।

বিবৃতিতে বলা হয়, আজ সীমান্তে অনুপ্রবেশের সময় হিজবুল্লাহ যোদ্ধাদের বিস্ফোরণে ৪ ইসরাইলী সেনার মৃত্যু হয়। লেবাননের অভ্যন্তরে তেল ইসমাইল এরিয়ায় বিস্ফোরক পুঁতে রেখেছিলো আমাদের যোদ্ধারা। সীমান্তে ইসরাইলী সেনাদের অনুপ্রবেশ টের পেয়ে তারা সেগুলোর বিস্ফোরণ ঘটায়। এতে ডজন খানেক ইসরাইলী সেনা আহত হওয়ার ঘটনাও ঘটে।

সংবাদমাধ্যমের তথ্য অনুসারে, ৬ মাসের ক্রস বর্ডার যুদ্ধে এই প্রথম সীমান্তে এভাবে হামলা চালিয়ে দায় স্বীকার করলো শিয়া ধর্মাবলম্বী সশস্ত্র গোষ্ঠীটি।

অপরদিকে ইসরাইল মিলিটারীর পক্ষ থেকে জানানো হয় যে, ইসরাইলের উত্তর সীমান্তে এক বিস্ফোরণে ৪ ইসরাইলী সেনা জখমী হয়। বিস্ফোরণের জেরে ১ সেনা সদস্যের দেহ ক্ষতবিক্ষত হয়ে পড়ে।

উল্লেখ্য, ব্রিটেন, আমেরিকা ও ইউরোপের প্রত্যক্ষ মদদে ৭ অক্টোবর থেকে গাজ্জায় ফিলিস্তিনি গণহত্যা শুরুর পর থেকে অবৈধ রাষ্ট্র ইসরাইলের বিরুদ্ধে লড়াই চালিয়ে যেতে শুরু করে লেবাননের হিজবুল্লাহ। গাজ্জার ফিলিস্তিনিদের সমর্থনে এই লড়াই শুরু করা হয়েছে বলে জানায় গোষ্ঠীটি। ইসরাইলের হামলায় এখন পর্যন্ত সশস্ত্র গোষ্ঠীটির অর্ধশতাধিক যোদ্ধা নিহত হওয়ার ঘটনা ঘটেছে।

লড়াইয়ের পেছনে ইসরাইল কর্তৃক দক্ষিণ লেবাননের দখলকৃত অংশ পুনরুদ্ধারও অন্যতম কারণ হিসেবে কাজ করছে। ইসরাইল-হিজবুল্লাহর হামলা পাল্টা হামলা বৃদ্ধি পেতে থাকায় অবৈধ রাষ্ট্র ইসরাইল সংলগ্ন দক্ষিণ লেবানন সীমান্তের সকল অধিবাসী সীমান্ত এলাকা ছেড়ে নিরাপদ স্থানে সরে গিয়েছেন।

সূত্র: আল জাজিরা

spot_imgspot_img

সর্বশেষ

spot_img
spot_img
spot_img
spot_img
spot_img