রবিবার, সেপ্টেম্বর ৮, ২০২৪

ইদ্দত মামলায় খালাস পেলেন ইমরান খান ও তার স্ত্রী

তালাক পরবর্তী ইদ্দত পালন শেষ না হতেই বুশরা বিবিকে বিবাহের ধর্মীয় জটিলতার অভিযোগ থেকে নিষ্কৃতি পেলেন পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান।

শনিবার (১৩ জুলাই) বিশেষ রায় ঘোষণা করে ইসলামাবাদের অতিরিক্ত জেলা-দায়রা আদালত।

সংবাদমাধ্যমের তথ্যমতে, ইসলামাবাদের অতিরিক্ত জেলা-দায়রা আদালতের সেশন কোর্ট বিচারক মুহাম্মদ আফজাল মাজুকা ‘ইদ্দত মামলার’ বিচারিক আদালতের রায় বাতিল ঘোষণা করে। সংরক্ষিত বেঞ্চের বিশেষ রায়ে ইমরান খানকে মুক্তির নির্দেশ দেন।

পূর্বে তার সাজা মওকুফের আবেদন প্রত্যাখ্যান করা হয়েছিলো। জুনে ইসলামাবাদ হাইকোর্ট বুশরা বিবির মামলা স্থগিতের আবেদন আমলে নিয়ে সেশন কোর্টের বিচারক আফজাল মাজুকাকে ১ মাসের মধ্যে রায় শুনানোর নির্দেশ দেয়। নতুন শুনানিতে মামলায় ইমরান খান ও বুশরা বিবি নির্দোষ সাব্যস্ত হোন।

ইসলাম ধর্মের বিবাহ আইন অনুসারে তালাক পরবর্তী নতুন বিবাহের ক্ষেত্রে নারীদের ইদ্দতের বিধান পালন করা আবশ্যক। ইমরান খানের বিরুদ্ধে অভিযোগ আরোপ করা হয় যে, ইদ্দত শেষ হওয়ার পূর্বেই বুশরা বিবিকে ২০১৮ সালে বিবাহ করেন পিটিআই প্রতিষ্ঠাতা ইমরান খান। ইতোপূর্বে উক্ত মামলার প্রেক্ষিতে ৭ বছরের সাজা ও উভয়কে ৫ লক্ষ টাকার জরিমানার শুনিয়েছিলো দেশটির বিচারক কুদরতুল্লাহর নেতৃত্বাধীন আদালত।

সূত্র: এআরওয়াই নিউজ

spot_imgspot_img

সর্বশেষ

spot_img
spot_img
spot_img
spot_img