মঙ্গলবার, এপ্রিল ৩০, ২০২৪

সরকারের একমাত্র কাজ দেশকে পরনির্ভরশীল করে দেওয়া : মির্জা ফখরুল

সাধারণ মানুষের কাছে এবারের ঈদ দুঃখ-কষ্টের বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। বৃহস্পতিবার ঈদুল ফিতরের নামাজ শেষে সকালে বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের কবর জিয়ারতের পর তিনি এই মন্তব্য করেন।

তিনি বলেন, এবারের ঈদ বাংলাদেশের মানুষের কাছে একটা দুঃখ নিয়ে এসেছে, কষ্ট নিয়ে এসেছে। ঈদে কি করি আমরা?

ঈদে সাধারণত ছেলে-মেয়ে-স্ত্রী-বাচ্চাদেরকে কাপড় দেই… সেই কাপড় আমরা দিতে পারছি না… ভালো খাবার দেই? সেই খাবার আমরা দিতে পারছি না… সাধারণ মানুষরা তাদের ছেলে-মেয়েদের সেই খাবার দিতে পারছে না।

এই অবস্থার জন্য সরকারের ব্যর্থতাকে দায়ী করে বিএনপি মহাসচিব বলেন, ‘এই সমস্ত বিষয়গুলো সুপরিকল্পিতভাবে দীর্ঘদিন ধরে বাংলাদেশের অর্থনীতিকে একেবারে ধবংস করে দেশকে পরনির্ভরশীল করার জন্যই বর্তমান সরকার এসব করছে।’

বান্দরবানের বিচ্ছিন্নতাবাদীদের ব্যাংক ও থানায় হামলার ঘটনা সম্পর্কিত এক প্রশ্নের জবাবে বিএনপি মহাসচিব বলেন, ‘এই সরকার ক্ষমতায় এসেছেই একটা মাত্র অ্যাসাইনমেন্ট নিয়ে। সেই অ্যাসাইনমেন্ট হচ্ছে- বাংলাদেশকে পরনির্ভরশীল করে দেওয়া। প্রথমে তারা পিলখানায় বিডিআরের ঘটনা, সেখান থেকে শুরু হয়েছে…বিডিআরের সৈনিকরা এখন পর্যন্ত জেল থেকে বেরুতে পারেনি…প্রায় ৭শ বিডিআরের সৈনিক ১৬ বছর ধরে বিচারের অপেক্ষায় কারাগারে ধীরে ধীরে মৃত্যুর দিকে এগিয়ে যাচ্ছে।’

‘ঠিক একইভাবে বাংলাদেশের সেনাবাহিনীর মনোবল ভেঙে দেওয়া, বাংলাদেশের নিরাপত্তা ব্যবস্থাকে সম্পূর্ণভাবে পরনির্ভরশীল করে দেওয়া, ধ্বংস করে দেওয়া …এই অ্যাসাইনমেন্ট নিয়ে তারা এগুচ্ছে,’ বলেন বিএনপি মহাসচিব।

সকাল সাড়ে ১১টায় দলের মহাসচিব স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়, নজরুল ইসলাম খানসহ জ্যেষ্ঠ নেতাদেরকে নিয়ে শেরে বাংলা নগরে প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের কবর ফাতেহা পাঠ করে পুস্পস্তবক অর্পণ করেন তিনি। তারা প্রয়াত নেতার আত্মার মাগফেরাত কামনা করে মোনাজাত করেন।

এ সময় বিএনপির আহমেদ আজম খান, আবদুস সালাম, জয়নুল আবদিন ফারুক, সৈয়দ এমরান সালেহ প্রিন্স, আবেদ রাজা, রফিক শিকদার, মহানগরের আমিনুল হক, রফিকুল আলম মজনু, হাবিবুর রশীদ হাবিব, যুব দলের সুলতান সালাউদ্দিন টুকু, আব্দুল মোনায়েম মুন্না, নুরুল ইসলাম নয়ন, স্বেচ্ছাসেবক দলের এসএম জিলানী, ইয়াসীন আলীসহ বিভিন্ন অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

spot_imgspot_img

সর্বশেষ

spot_img
spot_img
spot_img
spot_img
spot_img