বৃহস্পতিবার, জুন ২০, ২০২৪

দখলকৃত পশ্চিম তীর থেকে ইসরাইলী পণ্য আমদানি করায় আমিরাতের প্রতি হামাসের নিন্দা

ইনসাফ | নাহিয়ান হাসান


ইহুদিবাদী সন্ত্রাসীদের অবৈধ রাষ্ট্র ইসরাইল কর্তৃক দখলকৃত ফিলিস্তিনের পশ্চিম তীর থেকে ইসরাইলী পণ্য আমদানি করায় আরব আমিরাতের প্রতি নিন্দা জ্ঞাপন করেছে ফিলিস্তিনের স্বাধীনতাকামী সশস্ত্র ও রাজনৈতিক সংগঠন হামাস।

রবিবার (১০ জানুয়ারি) হামাসের মুখপাত্র হাজেম কাসেম এই ব্যাপারে নিন্দা জানিয়ে একটি বিবৃতি দেন।

বিবৃতিতে আরব আমিরাতের এমন আচরণকে দখলকৃত ফিলিস্তিনে আরো বেশি পরিমাণে ইহুদিবাদীদের অবৈধ বসতি স্থাপনে উদ্বুদ্ধকারী আখ্যায়িত করে বলা হয়, আমিরাত-ইসরাইল বাণিজ্য চুক্তিটি অপরাধ প্রবণ ইহুদিবাদী সন্ত্রাসী রাষ্ট্রের ‘বাস্তুচ্যুত নীতিকে’ আরো জোরদার করে। আর এটি নিন্দনীয় একটি বিষয়।

অপরদিকে দখলকৃত ফিলিস্তিনের অবৈধ ইহুদি বসতি থেকে ইসরাইলী পণ্যের প্রথম চালানটি আরব আমিরাতে গিয়ে পৌঁছেছে মর্মে সংবাদ প্রকাশ করে ইহুদিবাদী মিডিয়া, চ্যানেল-৭।

তবে এবিষয়ে আরব আমিরাতের পক্ষ থেকে তাৎক্ষণিক কোনো জবাব দেওয়া হয়নি।

উল্লেখ্য, গত বছরের সেপ্টেম্বরে সংযুক্ত আরব আমিরাত, ইহুদিবাদী সন্ত্রাসীদের অবৈধ রাষ্ট্র ইসরাইলের সাথে সম্পর্ক স্বাভাবিকীকরণ ও কূটনৈতিক সম্পর্ক স্থাপনের লক্ষ্যে বিতর্কিত ইউএস-ব্রোকার্ড চুক্তির আওতায় তেল আবিবের সাথে একটি দ্বিপক্ষীয় চুক্তিপত্রে সই করে।

এছাড়াও গত বছর ইহুদিবাদী ইসরাইলের সাথে সম্পর্ক স্বাভাবিকীকরণ ও কূটনৈতিক সম্পর্ক স্থাপনের তালিকায় নাম লেখায় বাহরাইন, সুদান এবং মরক্কো।

ইহুদিবাদী সন্ত্রাসীদের অবৈধ রাষ্ট্র ইসরাইলের সাথে আরব দেশগুলোর সম্পর্ক স্বাভাবিকীকরণ ও তার আওতায় বিভিন্ন চুক্তি,ফিলিস্তিনিদের অধিকার ও স্বার্থ বিরোধী হওয়ায় তার তুমুল সমালোচনা করে থাকে ফিলিস্তিনের স্বাধীনতাকামী সশস্ত্র ও রাজনৈতিক সংগঠন হামাস সহ পুরো মুসলিম বিশ্ব।

সূত্র: ইয়েনি শাফাক

spot_imgspot_img

সর্বশেষ

spot_img
spot_img
spot_img
spot_img