মঙ্গলবার, এপ্রিল ৩০, ২০২৪

ইসরাইলি দখলদারিত্ব শেষ না হওয়া পর্যন্ত আমাদের সংগ্রাম চলবে: হামাস

ফিলিস্তিনের ইসলামিক প্রতিরোধ আন্দোলন হামাস বলেছে, ইহুদিবাদী ইসরাইলের দখলদারিত্ব শেষ না হওয়া পর্যন্ত তাদের সংগ্রাম অব্যাহত থাকবে। হামাসের মুখপাত্র ফাউজি বারহুম গতকাল সোমবার একথা বলেছেন।

তিনি বলেন, অবরুদ্ধ গাজা উপত্যকার উপর ইহুদিবাদী ইসরাইলের সাম্প্রতিকতম বর্বরতা ছিল অপরাধ ও উস্কানিমূলক তৎপরতা। ইসরাইলের এই আগ্রাসনের মাধ্যমে আবারও প্রমাণিত হয়েছে যে, ইহুদিবাদীদের সঙ্গে আরব রাষ্ট্রগুলোর সম্পর্ক স্বাভাবিকীকরণ ফিলিস্তিনি জনগণ এবং তাদের বৈধ অধিকারের প্রতি মারাত্মক বিপদ সৃষ্টি করেছে।

বিবৃতিতে বলা হয়েছে, ইসরাইলের সঙ্গে আরব রাষ্ট্রগুলোর সম্পর্ক স্বাভাবিকীকরণের চুক্তি সইয়ের বিরুদ্ধে বহুবার হামাস নিন্দা জানিয়েছে। এই চুক্তিকে ব্যবহার করে ইহুদিবাদী ইসরাইল এখন সিরিয়া, লেবানন, ফিলিস্তিন এবং এই অঞ্চলের আরো বিভিন্ন অংশের ওপর চাপ সৃষ্টি করে চলেছে।

গত শুক্রবার ইসরাইল অবরুদ্ধ গাজা উপত্যকার ওপর আগ্রাসন শুরু করে। তিনদিনের এই আগ্রাসনে ইসলামি জিহাদ আন্দোলনের ২ কমান্ডারসহ অন্তত ৪০ জন ফিলিস্তিনি শহীদ হন। গাজার স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, আগ্রাসনে অন্তত তিনশ ফিলিস্তিনি আহত হন। জবাবে ইসলামি জিহাদ আন্দোলন ইসরাইলের ওপর কয়েকশ রকেট নিক্ষেপ করেছে।

মিশরের মধ্যস্থতায় স্থানীয় সময় রোববার রাতে সাড়ে এগারোটা থেকে যুদ্ধবিরতি কার্যকর হয় তবে ইসলামি জিহাদ আন্দোলন জানিয়েছে, ইসরাইল কোনরকম আগ্রাসন চালালে তার জবাব দেয়ার অধিকার তারা রাখে।#

পার্সটুডে

spot_imgspot_img

সর্বশেষ

spot_img
spot_img
spot_img
spot_img
spot_img