সোমবার, মার্চ ৪, ২০২৪

বি. বাড়িয়ার ঘটনায় নিহতদের পরিবারে হেফাজতে ইসলামের নগদ অর্থ প্রদান

ভারতের হিন্দুত্ববাদী বিজেপি সরকারের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বাংলাদেশ সফরের প্রতিবাদে গত ২৬ মার্চ জাতীয় মসজিদ বায়তুল মোকাররমে তাওহীদি জনতার বিক্ষোভে সরকার দলীয় নেতাকর্মীদের হামলাকে কেন্দ্র করে হাটহাজারী ও বি.বাড়িয়াতে বিক্ষোভ অনুষ্ঠিত হয়। এ বিক্ষোভে একই দিন এবং পরবর্তীতে ২৭ ও ২৮ মার্চ হেফাজতের কর্মসূচি পালনকালে তাওহীদি জনতার সাথে বিজিবি, পুলিশ ও সরকার দলীয় নেতাকর্মীদের সংঘর্ষের ঘটনা ঘটে। এতে মোট ১৭ জন ইন্তেকাল করেন। এবার নিহতদের পরিবার নগদ অর্থ প্রদান করেছে হেফাজতে ইসলাম বাংলাদেশ। সংগঠনটির আমীর আল্লামা জুনায়েদ বাবুনগরীর নির্দেশক্রমে ও মহাসচিব আল্লামা নুরুল ইসলাম জিহাদীর সার্বিক তত্বাবধানে এ অর্থ প্রদান করা হয়।

আজ শনিবার (১০ এপ্রিল) হেফাজতে ইসলাম ঢাকা মহানগরীর সভাপতি মাওলানা জুনায়েদ আল হাবীবের নেতৃত্বে
বি-বাড়িয়ার ঐতিহ্যবাহী জামিয়া ইউনুছিয়া মাদরাসায় হেফাজতের কেন্দ্রীয় নেতৃবৃন্দ উপস্থিত হয়ে নিহতদের পরিবারে এ আর্থিক সহযোগিতা প্রদান করেন। পাশাপাশি আহতদের সুচিকিৎসার জন্যও নগদ অর্থ প্রদান করা হয়।

এ সময় নেতৃবৃন্দ বলেন, সারা দেশে পুলিশের গুলিতে হেফাজতের যে সকল নেতাকর্মী ‘শাহাদাত’ বরণ করেছেন তাদের পরিবারকে শান্তনা প্রদান এবং আহতদের সুচিকিৎসার জন্য আর্থিক সহযোগিতা প্রদান করছে হেফাজতে ইসলাম বাংলাদেশ। হেফাজত নেতৃবৃন্দ চট্টগ্রাম রাউজান,কুমিল্লার মনোহরগঞ্জ ও বি-বাড়িয়ায় ‘শহীদদের’ বাড়িতে উপস্থিত হয়ে নগদ অর্থ প্রদান করেছেন এবং বিভিন্ন হসপিটালে চিকিৎসাধীন আহতদের চিকিৎসার খরচ বহন করছেন। পর্যায়ক্রমে আহত নিহতদের আরো অর্থ সহযোগিতা প্রদান করবে হেফাজতে ইসলাম।

এ এসময় হেফাজত মহাসচিবসহ অন্যান্য নেতৃবৃন্দের নামে দায়ের হওয়া মামলাকে ‘মিথ্যা মামলা’ দাবি করে তা প্রত্যাহারের আহ্বান জানানো হয়।

spot_imgspot_img

সর্বশেষ

spot_img
spot_img
spot_img