রবিবার, মে ১৯, ২০২৪

এক দফার বেলা শেষ : ওবায়দুল কাদের

বিএনপির এক দফার আন্দোলনকে উদ্দেশ করে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী এবং আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, আজ বেলা শেষ হয়ে গেছে। আমার মনে হচ্ছে এক দফারও বেলা শেষ। দম ফুরিয়ে চোখে-মুখে অন্ধকার দেখছে, চোখ-মুখ শুকিয়ে গেছে।

মঙ্গলবার (৮ আগস্ট) বিকালে বঙ্গমাতা বেগম ফজিলাতুন নেছা মুজিবের ৯৩তম জন্মবার্ষিকী উপলক্ষে ছাত্রলীগ আয়োজিত ছাত্রী সমাবেশে প্রধান অতিথির বক্তব্য প্রদানের শেষ সময়ে এসব কথা বলেন তিনি।

সম্প্রতি ভারতে আওয়ামী লীগের প্রতিনিধি দল পাঠানো প্রসঙ্গে ওবায়দুল কাদের বলেন, ওরা আসে আমরা যাই। চীনের সঙ্গেও বৈঠক হয়েছে। এর আগে আওয়ামী লীগের এক প্রেসিডিয়ামের নেতৃত্বে কানাডায় গিয়েছে প্রতিনিধি দল। এবার আবার একটি প্রতিনিধি দল ভারতে গিয়েছে। আমাদের পক্ষ থেকে এটা নিয়ম আছে। করোনার কারণে নিয়মটা দেরিতে পালন করছি।

বিএনপিকে ইঙ্গিত করে কাদের বলেন, আমাদের পাঁচ জনের একটি প্রতিনিধি দল গেলো আর ওদের চোখে-মুখে সারা রাত দুশ্চিন্তা, ঘুম নেই। তারা ভাবছে ভারতে প্রতিনিধি পাঠিয়ে আবার কী করছে! ভারত আমাদের বন্ধু। বিদেশে আমাদের বন্ধু আছে, প্রভু নেই। কোনও বন্ধু ক্ষমতায় বসাবে না, ক্ষমতায় বসাবে বাংলাদেশের জনগণ! আমরা জনগণের সঙ্গে আছি, জনগণের ফরমায়েশে চলি।

ডিজিটাল নিরাপত্তা আইন বাতিলের বিষয়ে ওবায়দুল কাদের বলেন, সাইবার সিকিউরিটি অ্যাক্ট করা হচ্ছে। ক্যাবিনেটে প্রস্তাব পাস হয়েছে। নতুন প্রস্তাব এখনও আসেনি। সিদ্ধান্তটা সঠিক কি বেঠিক, তা জনগণের কাছে শুনবো। আইনে যদি কোনও কারেকশনের দরকার হয়, সেটা আমরা করবো। এটাই জনগণের সরকার।

তিনি আরও বলেন, সাইবার চার্জ যাদের বিরুদ্ধে আছে, তাদের বিচার কি বাংলাদেশে হবে না? তাদের বিরুদ্ধে কি অভিযোগ আসবে না? ঢালাওভাবে এ আইনের অপপ্রয়োগ যাতে না হয়, সে জন্য নতুন রিকাস্ট করা হচ্ছে।

spot_imgspot_img

সর্বশেষ

spot_img
spot_img
spot_img
spot_img