মঙ্গলবার, এপ্রিল ৩০, ২০২৪

মহানবী সা.-কে কটূক্তির প্রতিবাদে আগামী শুক্রবার খেলাফতে মজলিসের বিক্ষোভ মিছিল

খেলাফত মজলিসের আমীর অধ্যক্ষ মাওলানা মুহাম্মাদ ইসহাক বলেছেন, ভারতের ক্ষমতাসীন দল বিজেপির মুখপাত্র নুপুর শর্মা ও মিডিয়া সেলের প্রধান জিন্দাল কর্তৃক মহানবী হযরত মুহাম্মদ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম-এর শানে অবমাননার তীব্র প্রতিবাদ খেলাফত মজলিস ঢাকা মহানগরীর উদ্যোগে আগামী শুক্রবার (১০ জুন) বাদ জুম্মা জাতীয় মসজিদ বায়তুল মোকাররম উত্তর গেইট থেকে এক বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হবে।

তিনি বলেন, সম্প্রতি ভারতের ক্ষমতাসীন দল বিজিপি’র মুখপাত্র নুপুর শর্মা ও মিডিয়া সেলের প্রধান জিন্দাল মহানবী হযরত মুহাম্মদ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম-এর শানে অবমাননাকর বক্তব্য দিয়ে বিশ্বের ২০০ কোটি মুসলমানদের হৃদয়ে আঘাত হেনেছে। যেহেতু ভারতের সরকারি দলের জাতীয় মুখপাত্র এ হীন বক্তব্য দিয়েছে তাই এটা ইসলাম ধর্মের উপর রাষ্ট্রীয় আঘাত। মধ্যপ্রাচ্যসহ মুসলিম বিশ্বের তীব্র প্রতিবাদের মুখে নুপুর শর্মাকে দল থেকে বহিস্কার করেছে বিজেপি। কিন্তু এটা যথেষ্ট নয় মহানবী সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম-এর অবমাননাকারীদের গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে। একই সাথে ভারতকে রাষ্ট্রীয়ভাবে বিশ্ব মুসলিমের কাছে ক্ষমতা চাইতে হবে। তা না হলে মুসলমানদের ক্ষোভের আগুন নিভানো যাবে না।

মঙ্গলবার (৭ জুন) খেলাফত মজলিসের কেন্দ্রীয় নির্বাহী সভায় সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

সংগঠনের কেন্দ্রীয় কার্যালয়ে আমীরে মজলিস অধ্যক্ষ মাওলানা মোহাম্মদ ইসহাকের সভাপতিত্বে ও মহাসচিব ড. আহমদ আবদুল কাদেরের পরিচালনায় অনুষ্ঠিত বৈঠকে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন নায়েবে আমীর মাওলানা সাখাওয়াত হোসাইন, অধ্যাপক মুহাম্মদ আবদুল হালিম, যুগ্মমহাসচিব এডভোকেট জাহাঙ্গীর হোসাইন, মুহাম্মদ মুনতাসির আলী, ড. মোস্তাফিজুর রহমান ফয়সল, অধ্যাপক মোঃ আবদুল জলিল, প্রশিক্ষণ সম্পাদক অধ্যাপক কাজী মিনহাজুল আলম, মুফতি সাইয়্যেদুর রহমান, প্রকৌশলী আবদুল হাফিজ খসরু, ডাঃ রিফাত মালিক, অধ্যাপক মাওলানা আজীজুল হক, মাওলানা সাঈদ আহমদ, খদকার শাহাব উদ্দিন আহমদ, মাওলানা আবদুল হক আমিনী, তাওহিদুল ইসলাম তুহিন, মাওলানা সাইফউদ্দিন আহমদ খন্দকার প্রমুখ।

বৈঠকে চট্টগ্রামের সীতাকুন্ডে কন্টেইনার ডিপোতে ভয়াবহ অগ্ন্কিান্ডে হতাহতের ঘটনায় গভীল শোক প্রকাশ করা হয় এবং দুর্ঘটনায় নিহতদের মাগফিরাত কামনা করে ও আহতদের আশু আরোগ্য কামনা করে বিশেষ দোয়া করা হয়।

শুক্রবার বাদ জুম্মা বিক্ষোভ মিছিল

spot_imgspot_img

সর্বশেষ

spot_img
spot_img
spot_img
spot_img
spot_img