মঙ্গলবার, এপ্রিল ৩০, ২০২৪

ইসরাইলে নেতানিয়াহুর বিরুদ্ধে গণবিক্ষোভ

গাজ্জায় হামাসের সঙ্গে ইহুদিবাদী সন্ত্রাসীদের অবৈধ রাষ্ট্র ইসরাইলের যুদ্ধের ছয় মাসের মাথায় প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহুর বিরুদ্ধে গতকাল শনিবার (৬ এপ্রিল) হাজার হাজার ইসরাইলী নাগরিক প্রতিবাদ বিক্ষোভে অংশ ‍নিয়েছে।

আয়োজকরা জানিয়েছে প্রায় এক লাখ মানুষ তেল আবিবের চৌরাস্তায় যাকে ‘গণতন্ত্র চত্বর’ হিসেবে নামকরণ করা হয়েছে সেখানে মিলিত হয়।

বিচার বিভাগের পরিবর্তনের বিরুদ্ধে প্রতিবাদ জানাতে জনতা এখানে গত বছর থেকে অবস্থান কর্মসূচি পালন করে আসছে। যুদ্ধের সপ্তম মাসে পদার্পনের দিনে বিক্ষোভকারীরা এ সময় ‘এখনি নির্বাচন দাও’ শ্লোগান দেয় ও নেতানিয়াহুর পদত্যাগ দাবি করে।

ইসরাইলের অন্যান্য শহরগুলোতেও জনসমাবেশ অনুষ্ঠিত হয়। দেশটির বিরোধী দলের নেতা ইয়ার লাপিদ আলোচনার জন্য ওয়াশিংটন যাওয়ার আগে কাফার সাবা শহরের সমাবেশে যোগ দেন।

সমাবেশে সরকারকে লক্ষ্য করে লাপিদ বলেন, তারা কোনো শিক্ষা নেয় না, তারা বদলায়নি। আমরা যতক্ষণ না তাদের বাড়িতে পাঠাচ্ছি তারা এ দেশকে সামনে এগোতে দেবে না।

এদিকে তেল আবিব শহরে পুলিশের সঙ্গে সংঘর্ষে জড়িয়ে পড়ে জনতা। এ সময় একজন বিক্ষোভকারীকে গ্রেপ্তার করা হয়। পরে প্রতিবাদকারীদের সঙ্গে যোগ দেয় গাজায় অপহৃত লোকজনের আত্মীয়স্বজনেরা।

spot_imgspot_img

সর্বশেষ

spot_img
spot_img
spot_img
spot_img
spot_img