বৃহস্পতিবার, ফেব্রুয়ারি ২৯, ২০২৪

ভোটার সংখ্যা ৯০ জন, ভোট পড়েছে ১৮১টি

চলমান বিধানসভা নির্বাচন ভারতের আসাম রাজ্যে একটি কেন্দ্রে নিবন্ধিত ভোটার মাত্র ৯০ জন। কিন্তু সেখানে ভোট পড়েছে ১৮১টি। এ ঘটনায় সংশ্লিষ্ট ৬ জন কর্মকর্তাকে বরখাস্ত করেছে নির্বাচন কমিশন। পাশাপাশি পুনরায় ভোট গ্রহণের আদেশ দেওয়া হয়েছে কেন্দ্রটিতে।

গণমাধ্যম সুত্রে জানা যায়, আসামের দিমা হাসাও জেলার হাফলং আসনে গত ১ এপ্রিল ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। সেখানকার একটি কেন্দ্রে নিবন্ধিত ভোটার মাত্র ৯০ জন হলেও ভোট গণণা হয়েছে ১৮১টি।

এই ঘটনায় যে কর্মকর্তাদের বরখাস্ত হওয়া কর্মকর্তারা হলেন, সেক্টর অফিসার সেখোসিয়েম ল্যাংগুম, প্রিজাইডিং অফিসার প্রহ্লাদ চ রায়, প্রধান পোলিং অফিসার পরমেশ্বর চরঙ্গা, দ্বিতীয় পোলিং অফিসার স্বরাজ কান্তি দাস এবং তৃতীয় পোলিং অফিসার লালজামলো থাইক।

এদিকে, এ ঘটনার পেছনে বিজেপিকে দায়ী করেছে প্রধান বিরোধী দল কংগ্রেস। এক টুইট বার্তায় কংগ্রেস নেতা গৌরব গোগোই বলেন, আসামে বিজেপির জয় পাওয়ার এটাই একমাত্র উপায়।

মোট তিন ধাপে আসামের বিধানসভা নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। যার প্রথম ধাপটি হয় গত ২৭ মার্চ। আর দ্বিতীয় ধাপ ১ এপ্রিল। তৃতীয় ও সর্বশেষ ধাপের ভোটগ্রহণ আজ মঙ্গলবার (৬ এপ্রিল) অনুষ্ঠিত হবে।

spot_imgspot_img

সর্বশেষ

spot_img
spot_img
spot_img