শনিবার, জুলাই ২৭, ২০২৪

বরিশালে চিকিৎসকের অবহেলায় মারা গেলেন প্রসূতি নারী!

বরিশালে চিকিৎসকের অবহেলায় এক প্রসূতি নারীর মৃত্যু হয়েছে বলে জানা গিয়েছে।

মঙ্গলবার (০৮ জানুয়ারি) সন্ধ্যা সাড়ে ৭ টার দিকে নগরীর সদর রোডের অনামী লেনের বেঙ্গল হসপিটাল এন্ড ডায়াগনস্টিক সেন্টারে এই ঘটনা ঘটে।

এ ঘটনার সুষ্ঠু তদন্ত ও বিচার দাবি করেন মৃতের স্বজনরা। মৃতের নাম আন্নি আক্তার (২২)। সে নগরীর কাঠপট্টি এলাকার বাসিন্দা এবং বরিশাল সিটি করপোরেশনের অস্থায়ী কর্মচারী সামিউল ইসলাম সিমান্তের স্ত্রী।

মৃতের স্বজনরা জানায়, মঙ্গলবার বিকেল সাড়ে ৩ টায় আন্নিকে প্রসবজনিত সিজারিয়ান অপারেশনের জন্য ঐ হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে ডা. আফিয়া সুলতানার তত্ত্বাবধানে অপারেশনের মাধ্যমে একটি পুত্র সন্তানের জন্ম দেয় সে। রোগী অপারেশন থিয়েটারে থাকতেই চিকিৎসকরা আন্নির স্বজনদের জানায় তার জরায়ুতে টিউমার রয়েছে, দ্রুত সেটি অপারেশন করা প্রয়োজন। রোগীর শারীরিক অবস্থা ভালো থাকার শর্তে টিউমার অপারেশনের অনুমতি দেন স্বজনরা। তার শরীরে অবস্থা ভালো জানিয়ে টিউমার অপারেশনের কথা বলেন চিকিৎসকরা। সন্ধ্যা সাড়ে ৬টার দিকে চিকিৎসকরা তাদের জানায়, রোগীর অবস্থা সংকটাপন্ন। দ্রুত তাকে শের-ই-বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়ার পরামর্শ দেন তারা। সেখানে নেওয়া হলে জরুরি বিভাগে কর্তব্যরত চিকিৎসক স্বজনদের জানায়, অনেক আগেই তার মৃত্যু হয়েছে। এ ঘটনায় ক্ষুব্ধ স্বজনরা আন্নির লাশ ফের বেঙ্গল হাসপাতালে নিয়ে যায়। তাদের উপস্থিতি টের পেয়ে হাসপাতালের চিকিৎসকসহ দায়িত্বরতরা পালিয়ে যায়। এ কারণে হাসপাতাল কর্তৃপক্ষের কোন বক্তব্য পাওয়া যায়নি।

এ ব্যাপারে অভিযুক্ত চিকিৎসক ডা. আফিয়া সুলতানার ব্যক্তিগত মোবাইল ফোনে একাধিকবার কল দেওয়া হলেও তিনি ফোন রিসিভ করেননি। মৃতের স্বজনরা এ ঘটনায় সুষ্ঠু তদন্ত ও বিচার দাবি করেছেন।

মেট্রোপলিটন পুলিশের সহকারী কমিশনার (কোতয়ালী) মুহাম্মাদ রাসেল জানান, একটি ক্লিনিকে এক নারীর মৃত্যুর খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। এ ঘটনায় লিখিত অভিযোগ পেলে তদন্ত করে আইনগত ব্যবস্থা নেওয়ার কথা বলেন তিনি।

spot_imgspot_img

সর্বশেষ

spot_img
spot_img
spot_img
spot_img