রবিবার, মে ১৯, ২০২৪

গোটা জাতি আজ নিরাপত্তাহীনতায় ভুগছে : রিজভী

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব এডভোকেট রুহুল কবির রিজভী বলেছেন, আওয়ামী সন্ত্রাসীদের দাপটে গোটা জাতি আজ নিরাপত্তাহীনতায় ভুগছে।

রোববার (২ জুলাই) রাজধানীর নয়াপল্টনে দলীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এ মন্তব্য করেন তিনি।

রিজভী বলেছেন, দেশকে সন্ত্রাসীদের অভয়ারণ্যে পরিণত করায় শুধু সাধারণ মানুষ নয়, পুলিশ সদস্যদেরও জীবন যাচ্ছে। আইনশৃঙ্খলা এতটাই ভেঙে পড়েছে যে, পদে পদে মানুষের জীবন বিপন্ন। আইনশৃঙ্খলা বাহিনীর গাফিলতির কারণে ঈদের ছুটিতে প্রায় ৩৫ জনের মৃত্যু হয়েছে। তারা বেপরোয়া চালকদের বিরুদ্ধে কোনো ব্যবস্থা গ্রহণ করতে পারেনি।

তিনি বলেন, ঈদে মানুষ বাড়িতে ফিরেও স্বস্তিতে ছিল না। সমাজ, সংস্কৃতি, সভ্য আচরণ আজ বিপন্ন অশুভ রাষ্ট্রশক্তির দৌরাত্বে। আওয়ামী হিংসা-প্রতিহিংসার পথে এগোতেই ভালোবাসে।

বিএনপির এই নেতা বলেন, দেশে এমনই এক দুঃসময় চলছে যে, বোনকে উত্যক্ত করার বিচার চাইতে গিয়ে তরুণ খুন হয়। বাবা-মা নিজের মেয়েকে বাঁচাতে গিয়ে সন্ত্রাসীদের কবলে পরে জীবন হারায়। জেলায় জেলায় গড়ে উঠেছে ক্ষমতার ছত্রছায়ায় বখাটেদের উৎপাত।

রিজভী বলেন, আইনশৃঙ্খলা বাহিনীকে শুধু বিরোধী দলের কর্মসূচিকে বানচাল করা, আক্রমণ চালানো, মিথ্যা মামলা ও গ্রেপ্তারের কাজে ব্যবহার করা হয়েছে। যার ফলে সমাজে নৈরাজ্যের অন্ধকার নেমে এসেছে। গোটা জাতি আজ নিরাপত্তাহীনতায় ভুগছে।

তিনি আরও বলেন, বর্তমান শাসন ব্যবস্থায় অবৈধ দখলদাররা কর্তৃত্ব করার কারণে চারদিকে গডফাদার, মাফিয়া আর সিন্ডিকেটের জয়-জয়কার। জবাবদিহি থাকলে খাদ্যপণ্যের অস্বাভাবিক মূল্যবৃদ্ধি ঘটতো না। অবৈধ সরকারের মন্ত্রী ও প্রভাবশালী দলের নেতাদের জড়িত থাকার কারণে সিন্ডিকেট প্রচন্ড শক্তিশালী।

spot_imgspot_img

সর্বশেষ

spot_img
spot_img
spot_img
spot_img