রবিবার, মে ১৯, ২০২৪

কারো প্রেসক্রিপশনে নির্বাচন হবে না: ওবায়দুল কাদের

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, কারো প্রেসক্রিপশনে নির্বাচন হবে না। নির্বাচন হবে সংবিধান অনুযায়ী।

রোববার (২ জুলাই) সচিবালয়ে কর্মকর্তাদের সঙ্গে ঈদ পরবর্তী শুভেচ্ছা বিনিময়কালে এসব কথা বলেন তিনি।

ওবায়দুল কাদের বলেন, সুষ্ঠু নির্বাচন নিয়ে অনেকে অনেক কথা বলছেন। আমরা সবার কথা শুনছি। কথা শুনব, কথা বিনিময় হবে এবং পরামর্শও নেব। কিন্তু নির্বাচন হবে সংবিধান অনুযায়ী। বাংলাদেশে অন্যান্য দেশের মতো নির্বাচনকালীন সরকারের অধীনেই নির্বাচন হবে। এর বাইরে যাওয়ার সুযোগ নেই।

তিনি বলেন, বাংলাদেশে বিরোধী দলের ব্যর্থতার সীমা নেই। শুনেছি তারা ৩৬ দল মিলে একদফা আন্দোলন করবে। সেটি এখনও শুরু হয়নি। শুরু হতে হতে কত দল এখান থেকে কেটে পড়ে, কত দল শেষ পর্যন্ত থাকে সেটি দেখার বিষয়। আমরা খবর পেয়েছি ৩৬ পার্টির মধ্যে ক্ষমতার ভাগাভাগিতে কে কি পাবে তা নিয়ে দরকষাকষি চলছে।

তিনি আরও বলেন, মির্জা ফখরুল সাহেবরা নির্বাচনে ব্যর্থ। বলা হয়েছিল ১০ ডিসেম্বর দেশ দখল করা হবে। ১১ ডিসেম্বর থেকে খালেদা জিয়ার হাতে দেশ থাকবে- এমন অনেক লাগাম ছাড়া কথা তারা অনেকবার বলেছেন। এটিই হলো বাস্তবতা। বাংলাদেশে এমন একটি সরকার বর্তমানে রয়েছে, যারা কিছু লুকাচ্ছে না। বাংলাদেশে কেউ খাদ্যের অভাবে মারা যাচ্ছে না। অথচ জিয়াউর রহমান যখন দেশের প্রেসিডেন্ট, তখন রংপুরে অভাবের তাড়নায় ২০০ নারী পতিতাবৃত্তিতে নাম লিখিয়েছেন। এ ধরনের দৃশ্যপট এখনও দেখা দেয়নি। আমরা সচেতন আছি।

spot_imgspot_img

সর্বশেষ

spot_img
spot_img
spot_img
spot_img