রবিবার, মে ১৯, ২০২৪

রামু রাজারকুল আজিজুল উলুম মাদ্রাসার প্রাক্তন ছাত্রদের ঈদ পুনর্মিলনী অনুষ্ঠান

মাহবুবুল মান্নান


পবিত্র ঈদুল আযহার তৃতীয় দিনে নির্মল আনন্দামেজে অনুষ্ঠিত হয়ে গেলো কক্সবাজার জেলার ঐতিহ্যবাহী ইসলামী শিক্ষাকেন্দ্র রামু রাজারকুল আজিজুল উলুম মাদ্রাসা ও এতিমখানার প্রাক্তন ছাত্রদের ঈদ পুনর্মিলনী অনুষ্ঠান।

শনিবার (১ জুলাই) প্রাক্তন ছাত্র পরিষদ আজিজুল উলুম মাদ্রাসার ব্যবস্থাপনায় সকাল ১০ টা মাদ্রাসা মিলনায়তনে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

এ অনুষ্ঠানকে কেন্দ্র করে নানা প্রান্ত থেকে স্মৃতিময় শিক্ষাঙ্গনের প্রতি আত্মার টানে ছুটে আসা প্রাক্তন শিক্ষার্থীদের স্বতঃস্ফূর্ত অংশগ্রহনে মাদ্রাসা ক্যাম্পাস মুখরিত হয়ে উঠে। প্রাণবন্ত এ আয়োজনে মাদ্রাসার ৫০ বছর পূর্তির শুভ সন্ধিক্ষণে অনুষ্ঠিতব্য আগামী ১২ ও ১৩ ডিসেম্বর আবনায়ে আজিজুল উলুম প্রীতি সম্মেলন (প্রাক্তন শিক্ষার্থী সমাবেশ) ও অর্ধশতবার্ষিকী সম্মেলন সফল করে তোলার লক্ষ্যে গৃহীত সিদ্ধান্তসমূহ উপস্থাপন করা হয়। এরই আলোকে আজ ১ জুলাই থেকে আনুষ্ঠানিকভাবে প্রাক্তন ছাত্র পরিষদের সাধারণ সদস্য ভর্তি ও প্রীতি সম্মেলনের রেজিস্ট্রেশন কার্যক্রম উদ্বোধন করা হয়। সেই সাথে আগামী ৩০ সেপ্টেম্বরের মধ্যে রেজিস্ট্রেশন কার্যক্রম সম্পন্ন করার জন্য প্রাক্তন শিক্ষার্থীদের প্রতি গুরুত্বারোপ করা হয় এবং ৫০ বছর পূর্তি স্মারকের জন্য আগ্রহীদেরকে শীঘ্রই লেখা জমা দেয়ার আহবান জানানো হয়।

প্রাক্তন ছাত্র পরিষদের সভাপতি হাফেজ মুহাম্মদ আবুল মঞ্জুরের সভাপতিত্বে অনুষ্ঠিত ঈদ পুনর্মিলনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, মাদ্রাসার পরিচালক ও পরিষদের প্রধান উপদেষ্টা মাওলানা মোহছেন শরীফ। তিনি আবনায়ে আজিজুল উলুম প্রীতি সম্মেলন আয়োজন, শিক্ষক সম্মাননা ও সমৃদ্ধ স্মারক প্রকাশের মতো যুগান্তকারী উদ্যোগকে স্বাগত জানিয়ে বক্তব্য রাখেন। এসময় তিনি বলেন, ঐতিহ্যবাহী এ মাদ্রাসার ৫০ বছরের পূর্তির শুভ সন্ধিক্ষণে আবনায়ে আজিজুল উলুম প্রীতি সম্মেলন প্রাক্তন শিক্ষার্থীদের পারস্পরিক সম্পর্ক সুসংহতকরণ ও মাদ্রাসার সাথে আত্মার বন্ধন অটুট রাখার মাধ্যমে দাওয়াতে দ্বীনের বিকাশে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে।

যুগ্ম সাধারণ সম্পাদক মাওলানা কারী আবু নাছেরের সঞ্চালনায় অনুষ্ঠিত ঈদ পুনর্মিলনীতে বিশেষ অতিথি ছিলেন, সংগঠনের উপদেষ্টা মাওলানা আব্দুল খালেক কওছর, মাওলনা কারী নুরুল আমিন, মাওলানা জসিম উদ্দিন, মাওলানা শরাফত উল্লাহ।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন, সাধারণ সম্পাদক মাওলানা নুর মুহাম্মদ। শুরুতে পবিত্র কুরআন তিলাওয়াত করেন, সহ-সাধারণ সম্পাদক মাওলানা কারী আশরাফুল মতিন মোহাম্মদ আছেম। হামদে বারী তা’আলা পরিবেশন করেন, সহ-সাহিত্য ও সংস্কৃতি বিষয়ক সম্পাদক মাওলানা মুহাম্মদ অলি উল্লাহ আরজু।

অন্যান্যদের মধ্যে অভিমত প্রকাশ করে বক্তব্য রাখেন, প্রাক্তন কৃতি শিক্ষার্থী মোহাম্মদ শফিক, সহ-সভাপতি মাওলানা আজিজুল হক, সহ-সাধারণ সম্পাদক মাওলানা হাফেজ শওকত আলী, সাংগঠনিক সম্পাদক মাওলানা আব্দুল মান্নান, সাহিত্য ও সংস্কৃতি বিষয়ক সম্পাদক মাওলানা মুফতি দেলাওয়ার হোছাইন, সহ-প্রচার সম্পাদক মাওলানা হাফেজ সাঈদ হোছাইন, প্রাক্তন ছাত্র মাওলানা আলী আহমদ, হাফেজ আবরারুল হক হামিম।

এছাড়াও দায়িত্বশীলদের মধ্যে উপস্থিত ছিলেন, সহ-সভাপতি হাফেজ ছৈয়দুল আমিন, হাফেজ জাহেদ কলিম, হাফেজ সাইফুল ইসলাম, সহ-সাংগঠনিক সম্পাদক মাওলানা মুহাম্মদ দিদারুল আলম, অর্থ সম্পাদক মাওলানা মোহাম্মদ আব্দুল্লাহ, সহ-অর্থ সম্পাদক মাওলানা হাফেজ শহীদুল্লাহ, প্রচার সম্পাদক মাওলানা আব্দুল করিম, দফতর সম্পাদক মাওলানা মুফতি ইয়াকুব হোছাইন, সহ-দফতর সম্পাদক মাওলানা যায়নুল আবেদীন, সহ-সাহিত্য ও সংস্কৃতি বিষয়ক সম্পাদক মাওলানা ইয়াছিন শরীফী, আপ্যায়ন বিষয়ক সম্পাদক মাওলানা আব্দুল মালেক, সহ-আপ্যায়ন বিষয়ক সম্পাদক মাওলানা শহীদুল্লাহ। অনুষ্ঠানে প্রায় দেড়শত প্রাক্তন শিক্ষার্থী স্বতঃস্ফ‚র্তভাবে অংশগ্রহন করেন।

উল্লেখ্য, ২০১০ সালের ১ জুলাই আনুষ্ঠানিকভাবে এ সংগঠনের অভিযাত্রা সূচিত হলেও গত ২ জানুয়ারি উপদেষ্টা ও নির্বাহী কমিটি গঠনের মধ্যদিয়ে এ সংগঠন পূর্ণাঙ্গ সাংগঠনিক রূপ লাভ করে।

spot_imgspot_img

সর্বশেষ

spot_img
spot_img
spot_img
spot_img