রবিবার, মে ১৯, ২০২৪

সুগন্ধা নদীতে তেলবাহী জাহাজে বিস্ফোরণ; দগ্ধ ৫ শ্রমিক

ঝালকাঠির সুগন্ধা নদীতে একটি তেলবাহী জাহাজে বিস্ফোরণের ঘটনা ঘটেছে। এতে দগ্ধ হয়েছেন জাহাজে থাকা পাঁচ কর্মচারী। আর নিখোঁজ রয়েছেন চারজন।

শনিবার (১ জুলাই) সুগন্ধা নদীর দক্ষিণ পাড়ের রাজাপুর গ্রামের কাছে এ ঘটনা ঘটে বলে জানিয়েছেন ঝালকাঠি সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার মো. মহিদুল ইসলাম।

আহতদের মধ্যে আছেন শাকিল (৩৫), ফরিদুল আলম (৫৩), ইকবাল হোসেন (২৭), মাইনুল ইসলাম হৃদয় (২৯)। এ ছাড়া জাহাজের একজন বাবুর্চিও আহতদের মধ্যে রয়েছেন।

অতিরিক্ত পুলিশ সুপার মহিদুল ইসলাম জানান, পেট্রোল ও ডিজেল ভর্তি নন্দিনি-২ নামের এ জাহাজটি ঝালকাঠি শহরের সুগন্ধা নদীর পাড়ে পদ্মা তেলের ডিপোতে তেল খালাস করার জন্য আসে।

দুপুরে নদীর অপর পাড়ে নোঙ্গর করা অবস্থায় জাহাজটিতে হঠাৎ বিকট শব্দে বিস্ফোরণ হয়। পরে জাহাজে আগুন ধরে যায়। খবর পেয়ে ঝালকাঠি ও বরিশালের ফায়ার সার্ভিসের পাঁচটি টিম আগুন নিয়ন্ত্রণে কাজ করছে।

তিনি আরও জানান, জাহাজটিতে মাস্টারসহ মোট ৯ জন কর্মচারী ছিলেন। এর মধ্যে পাঁচ জনকে আহত অবস্থায় উদ্ধার করা হয়েছে। তাদের ৪ জনকে বরিশাল শের-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। এখনও নিখোঁজ রয়েছেন জাহাজের ৪ কর্মচারী।

তবে ঠিক কী কারণে এ বিস্ফোরণ ঘটেছে তা প্রাথমিকভাবে তা জানা যায়নি।

spot_imgspot_img

সর্বশেষ

spot_img
spot_img
spot_img
spot_img