মঙ্গলবার, জানুয়ারি ২৫, ২০২২

বিশ্বব্যাপী করোনায় মৃত্যু ২২ লাখ ৮১ হাজার ছাড়াল

কোভিড-১৯ আক্রান্ত হয়ে বিশ্বব্যাপী মৃতের সংখ্যা ২২ লাখ ৮১ হাজার ছাড়িয়েছে। সেই সাথে শনাক্ত রোগীর সংখ্যা ছাড়িয়ে গেছে ১০ কোটি ৪৮ লাখ।

শুক্রবার (৫ ফেব্রুয়ারি) সকাল ৯টার দিকে জন হপকিন্স বিশ্ববিদ্যালয় (জেএইচইউ) থেকে পাওয়া সর্বশেষ তথ্য অনুযায়ী, করোনাভাইরাসে বিশ্বজুড়ে মৃতের সংখ্যা পৌঁছেছে ২২ লাখ ৮১ হাজার ৬০৮ জনে। এছাড়া, ভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১০ কোটি ৪৮ লাখ ৩২ হাজার ৯৮৩ জনে।

চীনের উহানে ২০১৯ সালের ডিসেম্বরে প্রথম করোনাভাইরাস শনাক্ত হয়। গত ২০২০ সালের ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) করোনাকে মহামারি ঘোষণা করে। এর আগে ২০ জানুয়ারি জরুরি পরিস্থিতি ঘোষণা করে ডব্লিউএইচও।

করোনাভাইরাসে সবচেয়ে ক্ষতিগ্রস্ত হয়েছে আমেরিকা। এ পর্যন্ত দেশটিতে ২ কোটি ৬৬ লাখ ৭৩ হাজার ৭৮০ জন করোনায় আক্রান্ত এবং ৪ লাখ ৫৫ হাজার ৬৫৭ জন মৃত্যুবরণ করেছেন।

পৃথিবীর দ্বিতীয় জনবহুল দেশ ভারত রয়েছে করোনায় আক্রান্ত দেশের তালিকায় দ্বিতীয় এবং মৃত্যু নিয়ে চতুর্থ অবস্থানে। ল্যাটিন আমেরিকার দেশ ব্রাজিল আক্রান্ত দেশের তালিকায় তৃতীয় স্থানে থাকলেও সর্বাধিক মৃতের সংখ্যায় রয়েছে দ্বিতীয়তে।

দক্ষিণ এশিয়ার দেশ ভারতে মোট আক্রান্ত ১ কোটি ৭ লাখ ৯০ হাজার ছাড়িয়েছে এবং মারা গেছেন ১ লাখ ৫৪ হাজার ৮০৩ জন। ব্রাজিলে মোট শনাক্ত রোগী ৯৩ লাখ ৯৬ হাজারের বেশি এবং মৃত্যু হয়েছে ২ লাখ ২৮ হাজার ৭৯৫ জনের।

spot_img
spot_imgspot_img

সর্বশেষ

spot_img
spot_imgspot_img
spot_imgspot_img