শুক্রবার, অক্টোবর ২২, ২০২১

নিরপেক্ষ ও গ্রহণযোগ্য একটি শক্তিশালী নির্বাচন কমিশন গঠন করতে হবে: জমিয়ত

নিরপেক্ষ ও গ্রহণযোগ্য নির্বাচন কমিশন গঠন করতে সরকারের প্রতি আহ্বান জানিয়েছে জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশ-এর নেতৃবৃন্দ।

আজ রবিবার (১০ অক্টোবর) বেলা ১১টায় পল্টনস্থ দলীয় কার্যালয়ে অনুষ্ঠিত কার্যনির্বাহী কমিটির অধিবেশনে উপস্থিত নেতৃবৃন্দ এ আহ্বান জানায়।

নেতৃবৃন্দ বলেন, ভোটার জনতার আস্থা অর্জন করতে পারে এমন একটা নির্বাচন কমিশন গঠন করা অতীব জরুরী। কেননা, প্রশ্নবিদ্ধ কমিশনের অধীনে অনুষ্ঠিত নির্বাচনে ভোট দেওয়ার আগ্রহ জনগণের নেই। সাংবিধানিক এই প্রতিষ্ঠানটিকে যে কোন বিতর্কের উর্ধ্বে রাখা জনসাধারণের প্রাণের দাবি। তাই সরকারকে নিরপেক্ষ ও গ্রহণযোগ্য একটি শক্তিশালী নির্বাচন কমিশন গঠন করতে হবে।

নেতৃবৃন্দ আরও বলেন, করোনা মহামারির প্রভাবে এমনিতেই মানুষ দিশেহারা, এখন যদি নিত্যপ্রয়োজনীয় দ্রব্যসামগ্রীর মূল্য তাদের ক্রয়ক্ষমতার বাইরে চলে যায় তাহলে তারা বাঁচবে কিভাবে? স্বাভাবিক কারণে সরকারকে এ ব্যাপারে কার্যকর পদক্ষেপ নিতে হবে।

সংগঠনটির সহ-সভাপতি মাওলানা জহিরুল হক ভুঁইয়ার সভাপতিত্বে উক্ত অধিবেশনে বক্তব্য রাখেন সহ-সভাপতি মাওলানা আব্দুর রব ইউসুফী, মাওলানা উবায়দুল্লাহ ফারুক, মাওলানা আব্দুল কুদ্দুস (মীরপুর), মাওলানা আব্দুল বাসীর, মাওলানা খালেদ সাইফুল্লাহ সাদী, ভারপ্রাপ্ত মহাসচিব মাওলানা মঞ্জুরুল ইসলাম আফেন্দী, যুগ্মমহাসচিব মাওলানা বাহাউদ্দীন যাকারিয়া, মাওলানা তাফাজ্জল হক আজীজ প্রমুখ।

সভায় সর্বসম্মতিক্রমে আগামী ২৫শে ডিসেম্বর দলের কাউন্সিল করার সিদ্ধান্ত গৃহীত হয় এবং মাওলানা আব্দুর রব ইউসুফীকে আহবায়ক ও মাওলানা মঞ্জুরুল ইসলাম আফেন্দীকে সদস্যসচিব করে ১১ সদস্যবিশিষ্ট একটি কাউন্সিল বাস্তবায়ন কমিটিও গঠিত হয়।

spot_img
spot_imgspot_img

সর্বশেষ

spot_img
spot_imgspot_img
spot_imgspot_img