বৃহস্পতিবার, অক্টোবর ৬, ২০২২

লালমনিরহাটে অস্ত্র ‘হারিয়ে’ পুলিশ এসআই বরখাস্ত

লালমনিরহাট সদর থানার পুলিশ উপ-পরিদর্শক (এসআই) খালেকুজ্জামান বাদশাকে অস্ত্র হারানোর দায়ে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

বুধবার (২৭জানুয়ারি) রাতে জেলার অতিরিক্ত পুলিশ সুপার (এ-সার্কেল) মারুফা জামাল গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন।

মারুফা বলেন, খালেকুজ্জামান বাদশা উর্ধ্বতন কর্তৃপক্ষকে না জানিয়ে রোববার (২৪ জানুয়ারি) রাত আনুমানিক সাড়ে ৯টায় একটি মেয়েকে অপহরণের তদন্তে অভিযানে যান। সেই অভিযানে গিয়ে তিনি তার নিজের ব্যবহারের অস্ত্র (৭ রাউন্ড গুলিসহ ম্যাগাজিন) হারিয়ে ফেলেন। এরপর মঙ্গলবার (২৬ জানুয়ারি) তাকে সাময়িক বরখাস্ত করা হয়।

জানা যায়, রোববার রাতে শহরের কলেজ বাজার এলাকায় ওই মেয়েটিকে অপহরণের সাথে জড়িত থাকার সন্দেহে এক ব্যক্তিকে গ্রেফতার করতে যান বাদশা। ওই সময় রবিউল নামে সেই ব্যক্তিকে উঠিয়ে নিয়ে আসার সময় তার অপরাধ সম্পর্কে এলাকাবাসী জানতে চান। এসময় বাদশার কাছে গ্রেফতারি ওয়ারেন্টের কাগজ দেখতে চান স্থানীয়রা। তখন খালেকুজ্জামান বাদশা কোনো প্রকার ওয়ারেন্টের কাগজ দেখাতে পারেননি।

স্থানীয়দের জানান, উপ-পরিদর্শক খালেকুজ্জামান বাদশা পিস্তল উচিয়ে বলেন আমি ডিবি পুলিশ যে কোনো সময় আমরা যে কোনো ব্যাক্তিকে গ্রেফতার করতে পারি। এই কথা বলার পরপরেই তোপের মুখে পড়েন তিনি।

এ বিষয়ে বাদশা বলেন, রাজশাহী জেলার বাঘা থানার অপহরণ সম্পর্কিত একটি সাধারণ ডায়েরি করা হয়। সেখানে একটি মেয়ে অপহৃত হয়েছে বলে উল্লেখ করা হয়েছে। অপহৃত মেয়েটি লালমনিরহাটে রয়েছে এবং সূত্র ধরেই ঘটনাস্থলে যান খালেকুজ্জামান বাদশা। বাদশা জানান, পিস্তল উঁচিয়ে পুলিশ পরিচয় দেওয়ার পর থেকে গুলিভর্তি ম্যাগাজিন খুঁজে পাচ্ছেন না বলে জানান তিনি।

spot_img
spot_img

সর্বশেষ