বুধবার, জানুয়ারি ১৯, ২০২২

লালমনিরহাট সীমান্তে আবারো এক বাংলাদেশিকে গুলি করে হত্যা করলো বিএসএফ

লালমনিরহাট সীমান্তে আবুল কালাম (৩০) নামে এক বাংলাদেশি যুবককে হত্যা করেছে ভারতীয় সীমান্তরক্ষা বাহিনীর (বিএসএফ)।

শুক্রবার (১৫ জানুয়ারি) সকালে পাটগ্রাম উপজেলার শ্রীরামপুর ইউনিয়নের ঝালঙ্গী সীমান্তে এই ঘটনা ঘটে বলে বিজিবি জানিয়েছে।

নিহত আবুল কালাম পাটগ্রাম উপজেলার শ্রীরামপুর ইউনিয়নের ঝালঙ্গী (পকেট) এলাকার জয়নালু হকের ছেলে। এ ঘটনায় নিহতের ভগ্নিপতি হুমায়ুন কবীর বাদী হয়ে অজ্ঞাত ব্যক্তিকে আসামি করে পাটগ্রাম থানায় একটি হত্যা মামলা দায়ের করেছেন।

উপজেলার শ্রীরামপুর ইউনিয়নের ঝালঙ্গী বিজিবি ও স্থানীয় লোকজন জানায়, শুক্রবার (১৫ জানুয়ারি) ভোর সকাল সাড়ে ৪টার দিকে ঝালাঙ্গী সীমান্তের ৮৪৮ নম্বর মেইন পিলারের সাবপিলার ৬-৭ নম্বরের নিকট আবুল কালাম গেলে ভারতীয় কোচবিহার-১৪০ বিএসএফ ব্যাটালিয়নের ডোরাডাবরী বিএসএফ ক্যাম্পের একটি টহল দল তাকে লক্ষ্য করে রাবার বুলেট ছোঁড়ে। এতে আবুল কালাম আজাদের গলা ও মাথায় জখম হয়। গুরুতর আহত অবস্থায় তিনি পালিয়ে আসেন। আবুল কালাম উদ্ধার করে চিকিৎসার জন্য রংপুর নেওয়ার পথে অতিরিক্ত রক্তক্ষরণে পথেই তার মৃত্যু হয়।

পাটগ্রাম থানা পুলিশ আবুল কালামের লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য লালমনিরহাট সদর হাসপাতাল মর্গে পাঠিয়েছে।

রংপুর-৬১ বিজিবি ব্যাটালিয়নের পরিচালক লে. কর্নেল মোজাম্মেল হক ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, আবুল কালাম নিহতের ঘটনায় বিএসএফকে কড়া প্রতিবাদপত্র পাঠানো হয়েছে। পরবর্তীতে এ বিষয়ে পতাকা বৈঠক করা হবে।

প্রসঙ্গত, গত ১৬ ডিসেম্বর পাটগ্রাম উপজেলার শ্রীরামপুর ইউনিয়নের ইসলামপুর এলাকার দুলাল হোসেনের ছেলে জাহিদুল ইসলাম (২২) বিএসএফের গুলিতে নিহত হন। গত ১ মাস ৫ দিনের ব্যবধানে ওই ইউনিয়নে আবুল কালাম সহ ৩ বাংলাদেশি বিএসএফের গুলিতে নিহত হলেন। গত ১০ ডিসেম্বর আবু তালেব (৩২) নামে অপর এক গরু পারাপারকারী বিএসএফের গুলিতে নিহত হন।

spot_img
spot_imgspot_img

সর্বশেষ

spot_img
spot_imgspot_img
spot_imgspot_img