শনিবার, অক্টোবর ১৯, ২০২৪

ইয়াহিয়া সিনওয়ার শাহাদাত বরণ করেছেন: খলিল হাইয়া

হামাস ও কাসসাম প্রধান ইয়াহিয়া সিনওয়ারের শাহাদাতের বিষয়টি নিশ্চিত করেছে ফিলিস্তিন স্বাধীনতাকামী ইসলামী প্রতিরোধ আন্দোলন হামাস।

শুক্রবার (১৮ অক্টোবর) এক বিবৃতিতে একথা জানান দলটির গাজ্জা অংশের প্রধান খলিল হাইয়া।

তিনি বলেন, ইয়াহিয়া সিনওয়ার শাহাদাত বরণ করেছেন। দীর্ঘ বন্দী জীবন কাটানোর পরও ইয়াহিয়া সিনওয়ার তার সর্বোচ্চ এমনভাবে দিয়েছেন যে, তার চোখ তুফানুল আজিমে ধূসরিত হয়েছে। (ইসরাইল বিরোধী এযাবতকালের সবচেয়ে বড় জিহাদ ‘তুফানুল আকসায়’ শহীদ হয়েছেন।) তিনি মহান শহীদদের কাফেলার ধারাবাহিকতা রক্ষা করেছেন। প্রতিষ্ঠাতা শায়েখ আহমদ ইয়াসিনের দেখানো পথে অবিচল ছিলেন।

তিনি আরো বলেন, শহীদদের রক্ত আমাদের পথের আলোকবর্তিকা। অবিচলতা ও অধ্যবসায়ের প্রেরণা। পবিত্র কুদসকে রাজধানী করে ফিলিস্তিনের প্রতিটি মাটিকণা সমেত পূর্ণাঙ্গ ফিলিস্তিনি রাষ্ট্র প্রতিষ্ঠা না করা পর্যন্ত হামাস তাদের সংগ্রাম চালিয়ে যাবে। কমান্ডার সিনওয়ার ও তার পূর্ববর্তী নেতাদের শাহাদাত আমাদের আন্দোলনের গতিবেগ শুধু বাড়ানোতেই সীমাবদ্ধ নেই বরং একে আরো শক্তিশালী ও অপরাজেয় করে তুলছে।

ইসরাইলী জিম্মিদের মুক্তি প্রসঙ্গে তিনি বলেন, সম্পূর্ণরূপে গাজ্জা গণহত্যা বন্ধ, ইসরাইলী সেনা প্রত্যাহার ও সর্বস্তরের ফিলিস্তিনি বন্দীদের মুক্তি না দিলে জায়োনিস্ট সন্ত্রাসীদের বন্দীরা কখনোই ফিরে আসবে না।

এছাড়া “সিনওয়ার হামাস কমান্ডার ও ইসরাইলী বন্দীদের ঢাল বানিয়ে পালিয়ে যাচ্ছিলেন” ইসরাইলের এমন দাবী প্রত্যাখ্যান করে তিনি বলেন, সিনওয়ার আত্মরক্ষার কোনো পরিকল্পনা না করে সম্মুখ সমরে এগিয়ে গিয়েছিলেন। সামনাসামনি যুদ্ধে লিপ্ত হয়েছিলেন। লড়াইয়ের ময়দানে বুক চিতিয়ে লড়তে লড়তে অবস্থান পরিবর্তন করছিলেন।

সূত্র: আল জাজিরা

spot_imgspot_img

সর্বশেষ

spot_img
spot_img
spot_img
spot_img