শনিবার, অক্টোবর ১৯, ২০২৪

চট্টগ্রামে কওমি ঐক্যবদ্ধ পরিষদ বাংলাদেশ এর আলোচনা সভা অনুষ্ঠিত

অরাজনৈতিক ও সেবামূলক সংগঠন ‘কওমি ঐক্যবদ্ধ পরিষদ বাংলাদেশ’র ব্যবস্থাপনায় যুগে যুগে ইসলাম ও অধিকার রক্ষার আন্দোলনে ওলামায়ে কেরাম ও তৌহিদী জনতার অবদান শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

আজ শুক্রবার (১৮ অক্টোবর) দুপুর দুইটা থেকে চট্টগ্রাম লাভলেইনস্থ মেট্রোপলিটন সাংবাদিক ইউনিয়ন হলে এ সভা অনুষ্ঠিত হয়।

সংগঠনের সভাপতি মাওলানা আব্দুর রহমান বিন মামুনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মাওলানা সাদেক হুসাইন সায়েমীর সঞ্চালনায় অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন হেফাজতের কেন্দ্রীয় নায়েবে আমীর, চট্টগ্রাম জামিয়া মোজাহেরুল উলুম মাদরাসার মুহতামিম ও শাইখুল হাদীস মাওলানা লোকমান হাকীম।

প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সহযোগী অধ্যাপক ড. মুফতী হুমায়ুন কবির খালভী।

আলোচনা সভায় বক্তরা বলেন, যুগ যুগ ধরে মহান আল্লাহ প্রদত্ত জীবন বিধান ইসলামের প্রচার-প্রসার এবং কুরআন-হাদীসের চর্চা নবী-রাসূল, সাহাবায়ে কিরাম, তাবেয়ীন, তাবে-তাবেয়ীন, আইম্মায়ে মুজতাহিদীন, আওলিয়ায়ে কিরাম এবং হক্কানী পীর-মাশায়েখ ও ওলামায়ে কিরামের মাধ্যমে হয়ে আসছে। আমাদের এই উপমহাদেশে ইসলামের প্রচার-প্রসারে হক্কানী পীর-মাশায়েখ ও ওলামায়ে কিরামের বিশেষ অবদান রয়েছে। মূলত আলেমরাই হচ্ছেন ইসলামের ধারক-বাহক। তাঁদের উপরই ইসলামের দাওয়াত পৌঁছে দেয়ার মহান জিম্মাদারী।আর ওলামায়ে কেরামগন সে জিম্মাদারী পালন করার মাধ্যমে বিশ্বময় ইসলামের ব্যাপক প্রচার ও প্রসার হচ্ছে।

সভায় আরো আলোচনা করেন চট্টগ্রাম জিরি মাদরাসার সিনিয়র শিক্ষক মাওলানা হোসাইন আল-মাহমুদ, হেফাজতের কেন্দ্রীয় সহ আইন বিষয়ক সম্পাদক এডভোকেট নিজাম উদ্দিন, চট্টগ্রাম আল-হাসান তাহফিজুল কোরআন মাদরাসার পরিচালক মাওলানা মুহাম্মদ উজাইরুল্লাহ, বিশিষ্ট লেখক মাওলানা হাবিবুল্লাহ মিসবাহ, মুফতী মাহমুদউল্লাহ মোফাফ্ফর, ইসলামী আন্দোলনের নেতা মাওলানা এইচ এম রুহুল্লাহ, মাওলানা আব্দুল্লাহ আল মামুন, মাওলানা আরিফুল্লাহ শাহী, ইনসাফ এর চট্টগ্রাম প্রতিনিধি মাওলানা মাহবুবুল মান্নান, চট্টগ্রাম মহানগর ইসলামী ছাত্র আন্দোলনের সভাপতি মুহাম্মদ ইবরাহীম খলীল, মাওলানা মাসরুরুল হক প্রমুখ।

পরে মাওলানা মহিউদ্দিন হালিশহরীর সংক্ষিপ্ত নসিহত ও মোনাজাতের মাধ্যমে অনুষ্ঠান সমাপ্ত ঘোষণা করা হয়।

spot_imgspot_img

সর্বশেষ

spot_img
spot_img
spot_img
spot_img