রবিবার, সেপ্টেম্বর ২৯, ২০২৪

চট্টগ্রামে শুরু হয়েছে আগামী ৬ অক্টোবর পর্যন্ত দশ দিনব্যাপী ইসলামী বইমেলা

মুফতী হারুন ইযহারের তত্ত্বাবধানে ও আল কুরআনের দারসের ব্যবস্থাপনায় চট্টগ্রাম জামিয়াতুল উলুম লালখান বাজার মাদরাসার মাঠে শুরু হয়েছে আগামী ৬ অক্টোবর পর্যন্ত দশ দিনব্যাপী ইসলামী বইমেলা।

শুক্রবার (২৭সেপ্টম্বর) বাদ জুমা বইমেলা উদ্বোধন করেন ইসলামী বইমেলার তত্ত্বাবধায়ক মুফতী হারুন ইযহার। বইমেলা প্রতিদিন দুপুর দুইটা থেকে রাত দশটা পর্যন্ত (শুক্রবার ও শনিবার সকাল দশটা থেকে রাত দশটা)চলবে। প্রতিদিন মহিলাদের জন্য প্রথম দুইঘন্টা বরাদ্ধ থাকবে।

বইমেলায় রাত দশটায় চিন্তাপত্র প্রকাশন থেকে প্রকাশিত মুফতী হারুন ইযহার এর আলোচনার শ্রুতলিখন ‘আল কোরআনের দারস’ (প্রথম খন্ড)-এর মোড়ক উন্মোচন করা হয়েছে।

এবারের বইমেলায় বিশেষ আকর্ষণ হিসেবে থাকছেন প্রতিদিন গুরুত্বপূর্ণ বিষয়ভিত্তিক সেমিনারের আয়োজন, কুইজ প্রতিযোগিতাসহ বিভিন্ন ইভেন্ট। থাকছে আকর্ষণীয় হাদিয়া ডেস্ক।

আয-যিহান পাবলিকেশন্স এর সত্ত্বাধিকারী মাওলানা জাহেদুল ইসলাম যিহান জানিয়েছেন, মেলায় প্রথমদিন অনেক বই বিক্রি হয়েছে। সামনের দিনগুলোতে বইমেলা আরো জমজমাট হবে বলে আশাবাদ ব্যক্ত করেন তিনি।

উদ্বোধনে আরো উপস্থিত ছিলেন হেফাজতে ইসলাম বাংলাদেশ এর কেন্দ্রীয় ছাত্র ও যুব বিষয়ক সম্পাদক মাওলানা কামরুল ইসলাম কাসেমী, লেখক, গবেষক ও সম্পাদকগন। মোড়ক উন্মোচন অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন বিশিষ্ট লেখক মাওলানা আম্মারুল হক ও মাওলানা মিজানুর রহমান ইবনে আলি।

spot_imgspot_img

সর্বশেষ

spot_img
spot_img
spot_img
spot_img