সিলেট ভয়াবহ বিদ্যুৎ বিপর্যয়: ঘটনাস্থল পরিদর্শন করেছে তদন্ত কমিটি

বাংলাদেশ পাওয়ার গ্রিড কোম্পানি (পিজিসিবি) সিলেটের কুমারগাঁও ১৩২/৩৩ উপকেন্দ্রে আগুন লাগার ঘটনায় গঠিত তদন্ত কমিটির সদস্যরা ঘটনস্থাল পরিদর্শন করেছে।

আজ বুধবার (১৮ নভেম্বর) বিকেলে তারা ঘটনাস্থল পরিদর্শন করেন।

পিজিসিবির সংশ্লিষ্ট সূত্র জানায়, অগ্নিকাণ্ডের সূত্রপাত কীভাবে হলো, তা খতিয়ে দেখতে তদন্ত কমিটির সদস্যরা বুধবার বিকেলে ঘটনাস্থল পরিদর্শন করেছে।

এর আগে সিলেটের কুমারগাঁও বিদ্যুৎ উপকেন্দ্রে অগ্নিকাণ্ডের ঘটনায় গঠিত কমিটিকে তিন দিনের মধ্যে নির্বাহী পরিচালক (ওএন্ডএম) পিজিসিবি বরাবর প্রতিবেদন দাখিল করতে নির্দেশ প্রদান করা হয়।

মঙ্গলবার (১৭ নভেম্বর) বিকেলে চার সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করে দেয় পাওয়ার গ্রিড অব কোম্পানি অব বাংলাদেশ লিমিটেড (পিজিসিবি)।

পিজিসিবি’র নির্বাহী পরিচালক মো. মাসুম আলম বকসী জানান, পাওয়ার গ্রিড কোম্পানি অব বাংলাদেশ লিমিটেড (ট্রান্সমিশন ২)-এর প্রধান প্রকৌশলী সাইফুল হককে আহ্বায়ক করে এ কমিটি গঠন করা হয়েছে।

কমিটির অন্য সদস্যরা হলেন- তত্ত্বাবধায়ক প্রকৌশলী বি এম মিজানুর রহমান, মোহাম্মদ ফয়জুল কবির ও পাওয়ার গ্রিড কোম্পানি অব বাংলাদেশ লিমিটেড (শ্রীমঙ্গল) নির্বাহী প্রকৌশলী আব্বাস উদ্দিন।

মঙ্গলবার বেলা সোয়া ১১টার দিকে ভয়াবহ অগ্নিকাণ্ডে পুড়ে যাওয়া সিলেটের কুমারগাঁও উপকেন্দ্রের পাওয়ার ট্রান্সফরমার মেরামতে পিজিসিবি, পিডিবি ও আরইবির টিম সমন্বিতভাবে বিরামহীন কাজ করে যাচ্ছে। মেরামত কাজের তদারকি করছেন বেশ কয়েকজন সংশ্লিষ্ট প্রকৌশলী।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *