সোমবার, অক্টোবর ২, ২০২৩

মানসম্পন্ন কাজের মাধ্যমে জাতীয় উন্নয়নে অবদান রাখার আহ্বান

গুণগত ও মানসম্পন্ন কাজের মাধ্যমে প্রকৌশলীদের জাতীয় উন্নয়নে অবদান রাখার আহ্বান জানিয়েছেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায়মন্ত্রী মো. তাজুল ইসলাম।

বৃহস্পতিবার (১ জুন) রাজধানীর স্থানীয় সরকার প্রকৌশল অধিপ্তর আয়োজিত ২৩০টি উপজেলা পর্যায়ে স্থাপিত এলজিইডির মান নিয়ন্ত্রণ ল্যাবরেটরির উদ্বোধন অনুষ্ঠানে এ আহ্বান জানান তিনি।

মো. তাজুল ইসলাম বলেন, মানুষের চাহিদা অফুরন্ত, সেই চাহিদাকে পূরণ করতে হলে প্রকৌশলীদের আন্তরিকতা ও একাগ্রতার সহিত কাজ করতে হবে। উন্নয়নের জন্য উন্নত যোগাযোগ ব্যবস্থা অপরিহার্য। স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর গ্রামীণ যোগাযোগ ও অবকাঠামো উন্নয়নে কাজ করছে।

তিনি বলেন, আমাদের অর্থনৈতিক উন্নতি জরুরি। এতে শুধু দেশের মানুষের ভাগ্যের উন্নয়নই হয় না, জাতি হিসেবে বিশ্বের দরবারে আমাদের সম্মান বৃদ্ধি পায়। নিজেদের আত্মবিশ্বাসী ও আত্মসম্মানবোধ সম্পন্ন জাতি হিসেবে গড়ে তুলতে হলে আমাদের আরও অর্থনৈতিক সক্ষমতা অর্জন করতে হবে।

তাজুল ইসলাম আরও বলেন, বর্তমানে বহির্বিশ্বে বাংলাদেশের অবস্থান শক্তিশালী হয়েছে এবং ভাবমূর্তিও উজ্জ্বল হয়েছে। এই অগ্রযাত্রাকে সুদৃঢ় ভিত্তির ওপর রাখতে হলে সবাইকে আরও পরিশ্রমী হতে হবে। একটা সময় ঋণ নিতে আমাদের উন্নয়ন সহযোগিদের কাছে ধরনা দিতে হতো। কিন্তু এখন পরিস্থিতির পরিবর্তন হয়েছে। এখন আমরা আমাদের প্রয়োজন অনুসারে ঋণ নেই এবং সেই অর্থ জনগণের কল্যাণে কোথায় ব্যয় হবে তাও আমরা নির্ধারণ করি। ঋণ পরিশোধেও বাংলাদেশ সুনাম অর্জন করেছে।

spot_imgspot_img

সর্বশেষ

spot_img
spot_img
spot_img