রবিবার, ডিসেম্বর ৪, ২০২২

মুফতী রাফি উসমানীর ইন্তেকালে হেফাজতের শোক

পাকিস্তানের মুফতী আজম মুফতী রাফি উসমানী ইন্তেকালে গভীর শোক প্রকাশ করেছেন দেশের সর্ববৃহৎ ধর্মীয় অরাজনৈতিক সংগঠন হেফাজতে ইসলাম বাংলাদেশ।

আজ শনিবার (১৯ নভেম্বর) গণমাধ্যমে প্রেরিত এক শোক বার্তায় হেফাজতের আমীর আল্লামা শাহ মুহিব্বুল্লাহ বাবুনগরী ও মহাসচিব আল্লামা শায়েখ সাজিদুর রহমান বলেন, বিশ্বের অন্যতম শ্রেষ্ঠ আলেমে দ্বীন পাকিস্তানের মুফতী আজম মুফতী রাফি উসমানী ইন্তেকালে আমরা গভীরভাবে শোকাহত।

শোক বার্তায় হেফাজত নেতারা বলেন, মুফতী রাফি উসমানী ছিলেন একজন বিশ্ববিখ্যাত ইসলামি স্কলার। তিনি দীর্ঘকাল যাবত পাকিস্তানের প্রধান মুফতীর দায়িত্বের পাশাপাশি দারুল উলুম করাচীর মুহতামিম ও বেফাকুল মাদারিসিল আরাবিয়া পাকিস্তানের পৃষ্ঠপোষকের দায়িত্ব পালন করেছেন। এসব দায়িত্ব পালনের মাধ্যমে তিনি পাকিস্তানসহ মুসলিম বিশ্বে দ্বীনি কাজে অবদান রেখেছেন। এছাড়াও তিনি ছিলেন অখণ্ড পাকিস্তানের মুফতীয়ে আজম মুফতী শফী রহ.-এর বড় সাহেবজাদা। পিতার পদাঙ্ক অনুসরণ করে সারাজীবন দ্বীনের খিদমত আঞ্জাম দিয়েছেন মুফতী রাফি উসমানী।

আমরা মনে করি মুফতী রাফি উসমানীর ইন্তেকালে শুধু পাকিস্তান নয়, সারা বিশ্বের দ্বীনি ও ইলমী অঙ্গনে অপূরণীয় শূন্যতা তৈরি হয়েছে, যা কখনোই পূর্ণ হওয়ার নয়।

আমরা মরহুমের মাগফিরাত ও দারাজাত বুলন্দির জন্য মহান আল্লাহর দরবারে দোয়া করি। একই সাথে মরহুমের পরিবারবর্গের প্রতি গভীর শোক ও সমবেদনা জানাই।  মহান আল্লাহ সবাইকে সবরে জামিল দান করুক। আমীন।

spot_img
spot_img

সর্বশেষ

spot_img