বুধবার, জুন ১৬, ২০২১

উন্নত চিকিৎসা না পেলে খালেদা জিয়ার জীবনের ঝুঁকি রয়েছে: মির্জা ফখরুল

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর জানিয়েছেন, উন্নত চিকিৎসা না পেলে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার জীবনের ঝুঁকি রয়েছে।

রোববার রাতে বিএনপি মহাসচিব গণমাধ্যমকে এ কথা জানান।

তিনি অভিযোগ করে বলেন, উন্নত চিকিৎসার জন্য বিদেশে নিতে তার পরিবার স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে আবেদন করেছেন। কিন্তু সরকার সেই আবেদনে সাড়া না দিয়ে ভিত্তিহীন অজুহাত দাঁড় করিয়েছে।

মির্জা ফখরুল বলেন, বেগম খালেদা জিয়ার বিষয়ে সরকারের এই সিদ্ধান্তের কোনো ভিত্তি নেই। মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামির সাজা মওকুফ করে দেয়ার নজির আছে। সরকার নজির সৃষ্টি করেছে অসংখ্য। রাজনৈতিক কারণে তিনবারের প্রধানমন্ত্রীর অবদান অস্বীকার করা যায় না। তিনি একজন রাজনৈতিক নেতা। তিন তিনবারের প্রধানমন্ত্রী। এদেশে তার অবদান অস্বীকার করার নয়। কিন্তু তার চিকিৎসার জন্য আইনের দোয়াই দিয়ে বিদেশে যেতে দেওয়া হচ্ছে না। তিনি রাজনৈতিক প্রতিহিংসার শিকার হয়ে বন্দী জীবনযাপন করছেন।

বিএনপি চেয়ারপারসনের বিদেশ যাওয়ার ক্ষেত্রে দলের পক্ষ থেকে আবেদন করা হয়নি উল্লেখ করে মির্জা ফখরুল বলেন, তার পরিবার আবেদন করেছে। পরিবার সিদ্ধান্ত নিবে তারা কী করবেন।

তিনি বলেন, ফ্যাসিবাদ সরকারের বিরুদ্ধে লড়াই করায় তাকে কারাগারে পাঠানো হয়েছে। তার সুচিকিৎসার জন্য তার পরিবার স্বরাষ্ট্র মন্ত্রণালয় গিয়েছিল। করোনাভাইরাস মহামারীর কারণে সাজা স্থগিত করে বাসায় রাখা হয়েছে। কিন্তু তার সুচিকিৎসার জন্য বিদেশে যেতে দেওয়া হচ্ছে না। সরকার তার বিষয়ে খুব বেশি আন্তরিক নয়।

spot_imgspot_img
spot_img

আরও