বৃহস্পতিবার, জুন ৩০, ২০২২

৮৫ হাজার বন্দি নিয়ে দুশ্চিন্তায় কারা কর্তৃপক্ষ; এ পর্যন্ত করোনা আক্রান্ত ৩৫ কারাবন্দি

দেশের কারাগারগুলোতে ৮৫ হাজার বন্দি ও কারারক্ষীদের নিয়ে দুশ্চিন্তায় পড়েছে কারা কর্তৃপক্ষ। কারণ প্রতিদিনই কেউ না কেউ করোনাভাইরাসে আক্রান্ত হচ্ছেন। এ পর্যন্ত ৩৫ জন কারাবন্দি আক্রান্ত হয়েছেন।

শনিবার (১৭ এপ্রিল) জরুরি ভার্চুয়াল সভায় মিলিত হওয়া অধিদপ্তরের শীর্ষ পর্যায়ের কর্মকর্তারা এ নিয়ে করণীয় নির্ধারণে ৫ সদস্যের একটি কমিটি গঠন করেন।

জানা যায়, আইজি প্রিজন ওই সভায় সব বিভাগীয় ডিআইজি ও সিভিল সার্জনদের নিয়ে একটি কমিটি গঠন করে দেন। ভার্চুয়াল সভায় সিদ্ধান্ত হয়, বাহির থেকে নতুন আসামি কারাগারে প্রবেশ করলে তাকে ১৪ দিনের কোয়ারেন্টিনে থাকতে হবে। গেল বছর মার্চে কর্তৃপক্ষ এ ধরনের সিদ্ধান্ত নিলেও মাঝে করোনার প্রকোপ কমে এলে তাতে ঢিলেঢালা ভাব চলে আসে। তবে নির্দেশনাটি পূর্ণ বাস্তবায়ন করতে নতুন করে সিদ্ধান্ত নিয়েছে কর্তৃপক্ষ।

এদিকে কারাগারে বন্দি আসামিদের আদালতে হাজির করার বিষয়ে উচ্চ আদালতের নেওয়া সিদ্ধান্ত বাস্তবায়ন করতে চায় কারা কর্তৃপক্ষ। উচ্চ আদালত সম্প্রতি নতুন করে সিদ্ধান্ত জারি করেছে, সব ধরনের শুনানি ভার্চুয়ালি হবে। এ ক্ষেত্রে আসামি থাকবে কারাগারে, শুনানির দিন ভার্চুয়াল কোর্টে শুনানিতে অংশ নেবেন তার পক্ষে নিয়োজিত আইনজীবী।
টবে না।

spot_img
spot_imgspot_img

সর্বশেষ

spot_img
spot_imgspot_img
spot_imgspot_img