বৃহস্পতিবার, জুন ৩০, ২০২২

৫ টাকায় ইফতার, পুলিশের ব্যতিক্রমী উদ্যোগ

করোনার উর্ধ্বগতি নিয়ন্ত্রণে ১৪ এপ্রিল থেকে দেশব্যাপী এক সপ্তাহের জন্য লকডাউন ঘোষণা করেছে সরকার। লকডাউনে কাজ না থাকায় নিম্ন আয়ের মানুষরা পড়েছে বেশ বিপাকে। এমতাবস্থায় রমজান মাসে দরিদ্র মানুষদের পাঁচ টাকায় ইফতার সামগ্রী সরবরাহের উদ্যোগ নিয়েছেন ময়মনসিংহের পুলিশ সুপার মুহাম্মাদ আহমার উজ্জামান।

গতকাল রোববার (১৮ এপ্রিল) বিকেলে ময়মনসিংহ শহরের টাউনহল মোড়ে পাঁচ টাকায় ইফতার সামগ্রী সরবরাহ কার্যক্রম শুরু হয়।

কার্যক্রম উদ্বোধন করে পুলিশ সুপার বলেন, লকডাউনের পাশাপাশি দ্রব্যমুল্যের ঊর্ধ্বগতির এই পরিস্থিতিতে নিম্ন আয়ের মানুষ যাতে স্বল্পমূল্যে ইফতার সামগ্রী খেতে পারে, সেই চিন্তা থেকেই জেলা পুলিশের নিজস্ব তহবিল (বেতনের টাকা) থেকে রমজান মাসজুড়ে ইফতার সামগ্রী সরবরাহ করার উদ্যোগ নেওয়া হয়েছে।

নামমাত্র মূল্য পাঁচ টাকায় এই ইফতার সরবরাহ করা হবে। নগরীর বিভিন্নস্থানে প্রতিদিন মাসজুড়ে এই কার্যক্রম চলবে বলেও পুলিশ সুপার জানান।

পুলিশ সুপার আরও বলেন, লকডাউন বাস্তবায়ন করতে গিয়ে দেখেছি, নিম্ন আয়ের মানুষজন মানসম্মত ইফতার কিনতে পারছেন না। এই অভিজ্ঞতা থেকে জেলা পুলিশ ইফতার বিতরণের উদ্যোগ নিয়েছে। মাত্র পাঁচ টাকায় যে খাবার দেওয়া হচ্ছে তাতে ৬২ টাকা খরচ হচ্ছে। প্রতি প্যাকেট ইফতারে ৫৭ টাকা ভর্তুতি দেওয়া হচ্ছে। প্রতীকী মূল্য হিসেবে পাঁচ টাকা নেওয়া হচ্ছে।

ইফতার সামগ্রী হিসেবে আছে, মুড়ি, ছোলা, পিয়াজু, বেগুনি, শসা, খেজুর, আংগুর, কলা ও জিলাপী।

spot_img
spot_imgspot_img

সর্বশেষ

spot_img
spot_imgspot_img
spot_imgspot_img