বুধবার, মে ২৫, ২০২২

প্রবাসী কর্মীদের সুবিধার জন্য চালু হবে বিশেষ ফ্লাইট

করোনা সংক্রমণ নিয়ন্ত্রনে এক সপ্তাহের জন্য দেশব্যাপী লকডাউন ঘোষণা করেছে সরকার। এরই ধারাবাহিকতায় কার্গো ফ্লাইট ব্যাতিত সকল প্রকার অভ্যন্তরীন ও আন্তর্জাতিক ফ্লাইট বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছিল। কিন্তু প্রবাসী কর্মীদের দাবী ছিল যেন তাদের দেশে ফেরার জন্য ফ্লাইট চালু রাখা হয়। ইতোমধ্যে লকডাউনের জন্য অনেককে বাংলাদেশ ফেরত আসতে হচ্ছে।

এই বিষয়টির প্রতি মাথায় রেখে লকডাউনকালীন সময়ে বিদেশগামী কর্মীদের সুবিধার্থে সৌদি আরব, সংযুক্ত আরব আমিরাত, ওমান, কাতার ও সিঙ্গাপুরের জন্য অতিশীঘ্রই বিশেষ ফ্লাইট চালু করা হবে বলে জানানো হয়েছে। বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ ফ্লাইট চালুর বিষয়ে বিস্তারিত কর্মপরিকল্পনা আগামীকাল নিশ্চিত করবে।

আজ বুধবার (১৪ এপ্রিল) পররাষ্ট্র সচিবের সভাপতিত্বে অনুষ্ঠিত এক সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

বিদেশগামী যাত্রীদের করোনা নেগেটিভ সনদসহ স্বাস্থ্যবিধি মেনে এয়ারপোর্টে আনার দায়িত্ব রিক্রুটিং এজেন্সিসমূহের। প্রবাসী কর্মীগণ কেবল জরুরি প্রয়োজনে সংশ্লিষ্ট বাংলাদেশ মিশনের ছাড়পত্র গ্রহণ করে এবং দেশে প্রযোজ্য কোয়ারেন্টিন শর্ত মেনে কোভিড নেগেটিভ সনদ নিয়ে দেশে আসতে পারবেন।

সভায় উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রীর কার্যালয়, প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয় এবং বেসামরিক বিমান ও পর্যটন মন্ত্রণালয়ের সচিববৃন্দ, সিভিল এভিয়েশনের চেয়ারম্যান, বিমানের এমডিসহ পদস্থ কর্মকর্তাবৃন্দ।

spot_img
spot_imgspot_img

সর্বশেষ

spot_img
spot_img
spot_imgspot_img
spot_imgspot_img