বুধবার, মে ২৫, ২০২২

এই সরকারের হাতে দেশের মানুষের জীবন নিরাপদ নয়: মান্না

বাঁশখালীতে বিদ্যুৎকেন্দ্রে পুলিশের গুলিতে পাঁচজন নিহত হওয়ার ঘটনার পর এই সরকারের এক মুহূর্ত ক্ষমতায় থাকার অধিকার নেই বলে মন্তব্য করেছেন নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না।

তিনি বলেন, উন্নয়ন উন্নয়ন করে দেশের মানুষের সব অধিকার কেড়ে নিয়েছে এই সরকার। জনগণ ফুঁসে উঠছে। আমি আগেও অনেকবার বলেছি, আজও বলছি, এই সরকারের হাতে দেশের মানুষের জীবন নিরাপদ নয়, দেশ নিরাপদ নয়।

শনিবার (১৭ এপ্রিল) বিকেলে সংবাদমাধ্যমে প্রেরিত এক বিবৃতিতে তিনি এসব কথা বলেন।

মান্না বলেন, নিরীহ শ্রমিকরা তাদের ন্যায্য দাবি পেশ করতে গিয়ে গুলি খেয়ে মরবে, স্বাধীন দেশে, স্বাধীনতার এই সুবর্ণজয়ন্তীতে তা কোনোভাবেই মেনে নেয়া যায় না। সরকার জনগণের কোনো দাবি মানবে না, কেবল অত্যাচার-নিপীড়ন চালাবে, গুলি করে মানুষ মারবে, তা হতে দেওয়া হবে না।

তিনি বলেন, চট্টগ্রামের বাঁশখালীতে বিদ্যুৎকেন্দ্রে পুলিশের গুলিতে পাঁচজন নিহত হয়েছে। এই ঘটনায় আরো অনেকে গুলিবিদ্ধ এবং অর্ধশতাধিক আহত হয়েছেন বলে জানা গেছে। এ কোন দেশে বাস করছি আমরা? কর্তৃপক্ষের কাছে পাওনা বেতনসহ অন্যান্য দাবি-দাওয়া শান্তিপূর্ণভাবে পেশ করতে চেয়েছিলেন শ্রমিকরা। সেখানে পুলিশ বির্বিচারে গুলি চালিয়ে এতগুলো তাজা প্রাণ কেড়ে নিল। এর আগেও এই অবৈধ সরকারের পুলিশ বাহিনী একই জায়গায় চারজনকে গুলি করে হত্যা করেছিল। এই ঘটনার পর এই সরকারের এক মুহূর্ত ক্ষমতায় থাকার অধিকার নেই।

spot_img
spot_imgspot_img

সর্বশেষ

spot_img
spot_img
spot_imgspot_img
spot_imgspot_img