সোমবার, মে ৬, ২০২৪

ইসলামী রাষ্ট্রব্যবস্থা জনগণের নায্য অধিকার নিশ্চিত করে : মাওলানা মুজিবুর রহমান হামিদী

বাংলাদেশ খেলাফত আন্দোলনের কেন্দ্রীয় নায়েবে আমীর ও ঢাকা মহানগর আমীর মাওলানা মুজিবুর রহমান হামিদী বলেছেন, ইসলামী রাষ্ট্রব্যবস্থায় রাষ্ট্রের সব স্তরের দায়িত্বশীলরা জনগণের সেবক হিসেবে ভূমিকা পালন করে। ফলে তাদের স্বেচ্ছাচারী হওয়া, জনগণের উপর দু:শাসনের বোঝা চাপিয়ে দেওয়া, রাষ্ট্রের সম্পদ ছলে-বলে-কৌশলে করায়ত্ত করে আঙ্গুল ফুলে কলাগাছ হওয়ার সুযোগ নেই। অন্যায়কে গায়ের জোরে ন্যায় বলা, হালালকে হারাম আর হারামকে হালাল করার কোন সুযোগ ইসলামী রাষ্ট্রব্যবস্থায় নেই।

গতকাল শনিবার (২৯ জুলাই) সকালে রাজধানীর কেল্লার মোড়স্থ কেন্দ্রীয় কার্যালয়ে বাংলাদেশ খেলাফত আন্দোলন ঢাকা মহানগরীর মাসিক পরামর্শ সভায় সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মাওলানা হামিদী বলেন, ইয়াযিদের দু:শাসনের বিরুদ্ধে রুখে দাঁড়িয়ে নিজের জীবন বিলিয়ে দিয়েছেন হযরত ইমাম হোসাইন রাদিআল্লাহু আনহু। পবিত্র আশুরার দিনে কারবালার ময়দানে তাঁর এই অবিস্মরণীয় আত্মত্যাগ থেকে অনুপ্রেরণা নিয়ে খেলাফত আন্দোলনের কর্মীদেরকে বাংলার জমীন থেকে সব ধরনের জুলুম-অত্যাচার, জালাও-পোড়াও এবং প্রতিহিংসার রাজনীতির বিরুদ্ধে রুখে দাঁড়াতে হবে। জনগনের নায্য অধিকার ফিরিয়ে দেয়ার লক্ষ্যে ইসলামী শাসনব্যবস্থা প্রতিষ্ঠিত করতে হবে।

খেলাফত আন্দোলন ঢাকা মহানগরীর সাধারণ সম্পাদক মো: মোফাচ্ছির হোসাইনের পরিচালনায় অনুষ্ঠিত পরামর্শ সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন কেন্দ্রীয় তথ্য ও গবেষণা সম্পাদক এবং ঢাকা মহানগর নায়েবে আমীর মাওলানা মাহবুবুর রহমান, মাওলানা জাফর আহমাদ, মাওলানা সাইফুল ইসলাম জামালী, প্রিন্সিপাল শফিকুল ইসলাম ও মুহাম্মাদ আব্দুর রব প্রমূখ।

সভায় নেতৃবৃন্দ বলেন, ক্ষমতাসীনদের মূল কাজ জনগণের খেদমত করা। কিন্তু আজ সারাদেশে ইউনিয়ন পরিষদের মেম্বার থেকে শুরু করে রাষ্ট্রের মন্ত্রী-এমপিরা সম্পদের পাহাড় গড়ে তুলেছে। এই সম্পদের উৎস কি তা জনগণের কাছে প্রকাশ করতে হবে। নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্য দিন দিন বেড়েই চলছে। পেঁয়াজের মোট উৎপাদন চাহিদার তুলনায় বেশি হওয়া সত্তে¡ও সিন্ডিকেট করে দাম বাড়ানো হয়েছে। উচ্চাভিলাষী বাজেট বাস্তবায়ন করতে গিয়ে মূল্যস্ফীতি, বৈদেশিক ও আভ্যন্তরীণ ঋণ দিন দিন বাড়ছে। অবিলম্বে ক্ষমতাসীন সরকারকে এসব বিষয়ে কার্যকর পদক্ষেপ গ্রহণ করতে হবে। সভায় আগামী দুইমাসের মধ্যে ঢাকা মহানগরীর থানায় থানায় সম্মেলন করাসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত গৃহিত হয়।

spot_imgspot_img

সর্বশেষ

spot_img
spot_img
spot_img
spot_img
spot_img