সোমবার, মে ৬, ২০২৪

চট্টগ্রাম-১০ আসনের উপনির্বাচনে ভোটগ্রহণ চলছে; ঢাকা থেকে ইসি দেখছে সিসি ক্যামেরা

চট্টগ্রাম-১০ আসনের উপনির্বাচনে ভোটগ্রহণ শুরু হয়েছে। রবিবার সকাল ৮টা থেকে শুরু হয় ভোটগ্রহণ। চলবে বিকেল ৪টা পর্যন্ত। ১৫৬টি ভোট কেন্দ্রের এক হাজার ২৬১টি বুথে ভোট গ্রহণ হবে।

ভোট গ্রহণ কর্মকর্তা থাকবে চার হাজার ১০৬ জন। ভোট কেন্দ্রগুলোতে বসানো হয়েছে এক হাজার ৪০৭টি সিসি ক্যামেরা। ভোট কেন্দ্রে প্রার্থী ও তাদের সমর্থকরা যেন প্রভাব বিস্তার করতে না পারে এ জন্য এসব সিসি ক্যামেরার মাধ্যমে মনিটরিং করা হবে।

নির্বাচনে পাঁচজন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। তারা হলেন—আওয়ামী লীগের প্রার্থী মহিউদ্দিন বাচ্চু ‘নৌকা’, স্বতন্ত্র প্রার্থী মনজুরুল ইসলাম ভুঁইয়া ‘রকেট’, জাতীয় পার্টির প্রার্থী মো. শামসুল আলম ‘লাঙ্গল’, তৃণমূল বিএনপির দীপক কুমার পালিত ‘সোনালী আঁশ’ ও গণমুক্তি জোটের রশিদ মিয়া ‘ছড়ি’ প্রতীকে নির্বাচন করছেন।

রিটার্নিং কর্মকর্তার কার্যালয় সূত্র জানায়, এ আসনের উপনির্বাচনে ১৪ জন প্রার্থী মনোনয়ন ফরম সংগ্রহ করেন। তাদের মধ্যে ছয় জন প্রার্থী মনোনয়ন ফরম জমা দিয়েছেন। এরমধ্যে একজন প্রার্থীর মনোনয়নপত্র বাতিল হলেও বাকি পাঁচজন নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

এ আসনে মোট ভোটার সংখ্যা চার লাখ ৮৮ হাজার ৬৩৮ জন। এর মধ্যে পুরুষ দুই লাখ ৪৮ হাজার ৯৩৮ জন এবং নারী দুই লাখ ৩৯ হাজার ৬৭৭ জন। এ ছাড়াও এ আসনে ২৩ জন ভোটার আছেন তৃতীয় লিঙ্গের (হিজড়া)।

spot_imgspot_img

সর্বশেষ

spot_img
spot_img
spot_img
spot_img
spot_img