সোমবার, এপ্রিল ২৯, ২০২৪

কওমী মাদরাসা ও আলেমদের বিরুদ্ধে ঘৃণ্য চক্রান্ত চলছে: মুফতী ফয়জুল করীম

ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর নায়েবে আমীর ও চরমোনাই পীর মুফতি সৈয়দ মুহাম্মদ ফয়জুল করীম বলেছেন, কুরআন ও সুন্নাহর সহীহ খেদমত নিরলসভাবে আঞ্জাম দিয়ে যাচ্ছেন ওলামায়ে কেরাম ও কওমী মাদরাসাগুলো। কওমী মাদরাসা ও জাতির বিবেক আলেমদের বিরুদ্ধে ঘৃণ্য ষড়যন্ত্র চলছে।

সোমবার (৩০ মে) ফরিদপুর সদরের একটি মাঠে আয়োজিত বিশাল ইসলামী সম্মেলন ও হালকায়ে জিকিরে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

সম্মেলনে ফরিদপুরের বিশষ্টি ওলামায়ে কেরাম ও মসজিদের ইমামগণ উপস্থিত ছিলেন।

মুফতী ফয়জুল করী বলেন, ওলামায়ে কেরাম দেশ, ইসলাম ও মানবতার পক্ষে কাজ করে থাকেন। তারা মানুষকে ঈমান, আমল, দেশপ্রেম, খেদমতে খালক শিক্ষা দিয়ে থাকেন। চরমপন্থা জঙ্গিবাদ, মাদক-সন্ত্রাসের ভয়াবহতা তুলে ধরে এ থেকে ফিরে আসার শিক্ষা দেন। তিনি বলেন, ওয়াজ মাহফিল দেশের হাজার বছরের একটি সংস্কৃতি। ওয়াজ মাহফিল শান্তি-সমৃদ্ধি, আদর্শ সমাজ গঠন ও সমাজ সংস্কারের অন্যতম মাধ্যম। এর মাধ্যমে মানুষকে ইহকালীন ও পরকালীন কল্যাণের পথনির্দেশ করা হয়। সমাজের সকল অনাচার, অন্যায় এবং ভুল থেকে ফিরিয়ে মানুষকে সৎপথে ও কল্যাণের পথে চলতে উদ্ধুদ্ধ করা হয়। ওয়াজ মাহফিলে আলেমগণ ধর্মের বিশুদ্ধ বার্তা মানুষের দ্বারেদ্বারে পৌঁছে দেয়ার জন্য বহুমুখী ত্যাগ তিতিক্ষা করে থাকেন। এ সংস্কৃতি ধ্বংস করতে যারা কাজ করছে তারা ইসলাম ও মাবতার দুশমন। তারা দেশপ্রেমিক হতে পারে না।

spot_imgspot_img

সর্বশেষ

spot_img
spot_img
spot_img
spot_img
spot_img