সোমবার, মে ১৩, ২০২৪

বান্দরবানে সেনাবাহিনীর অভিযানে কুকি চিনের দুই সন্ত্রাসী নিহত

বান্দরবান জেলার রুমা উপজেলার দুর্গম বাকলাই পাড়া এলাকায় সেনাবাহিনীর অভিযানে কুকি চিন ন্যাশনাল আর্মির (কেএনএ) দুইজন সশস্ত্র সন্ত্রাসী গুলিবিদ্ধ হয়ে নিহত হয়েছেন।

আজ রবিবার এ ঘটনা ঘটে বলে জানিয়েছে আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তর (আইএসপিআর)।

আইএসপিআর জানায়, বান্দরবানের রুমা উপজেলার আওতাধীন দুর্গম বাকলাইপাড়া এলাকায় রবিবার আনুমানিক সাড়ে ৩টায় সেনাবাহিনীর টহল দল একটি অভিযান পরিচালনা করে। টহল দল কর্তৃক ৪টার দিকে উক্ত এলাকা ঘেরাও ও তল্লাশি করা হয়।

টহল দল কর্তৃক তল্লাশি অভিযান চলাকালীন ৪টা ৫৫ মিনিটে কেএনএ’র সন্ত্রাসীরা টহল দলের উপর গুলি ছোড়ে এবং সেনাবাহিনী কর্তৃক পাল্টা গুলি ছোড়া হলে দুইজন কেএনএ সন্ত্রাসী নিহত এবং বেশ কয়েকজন সদস্য আহত হয়। নিহত দুই সদস্য থানচি ব্যাংক ডাকাতি দলের সদস্য ছিল বলে জানা গেছে।

উক্ত এলাকা তল্লাশি চালিয়ে সেনাবাহিনীর টহল দল কর্তৃক তিনটি এসবিবিএল, বিপুল সংখ্যক কার্তুজ, ওয়াকিটকি সেট, মোবাইল ফোন এবং ইউনিফর্ম উদ্ধার করা হয়। উক্ত এলাকায় অভিযান এবং সন্ত্রাসীদের বিরুদ্ধে তল্লাশি কার্যক্রম চলমান রয়েছে বলেও জানায় আইএসপিআর।

উল্লেখ্য, গত ২ ও ৩ এপ্রিল বান্দরবানের রুমা ও থানচি উপজেলায় ব্যাংক ডাকাতি, অস্ত্র লুট, অপহরণ ও থানায় হামলা করে কুকি-চিন ন্যাশনাল ফ্রন্ট। পরে তাদের ধরতে পাহাড়ে সন্ত্রাসবিরোধী অভিযান শুরু করে যৌথবাহিনী।

spot_imgspot_img

সর্বশেষ

spot_img
spot_img
spot_img
spot_img
spot_img