শুক্রবার, মে ১৭, ২০২৪

আমেরিকায় বন্দুক হামলায় ৪ নিরাপত্তা কর্মকর্তা নিহত

আমেরিকায় দায়িত্বপালনের সময় বন্দুক হামলায় চার নিরাপত্তা কর্মকর্তা নিহত হয়েছেন। নর্থ ক্যারোলিনার শার্লট শহরের একটি বাড়িতে এক অপরাধীকে ধরার সময় আইন প্রয়োগকারী কর্মকর্তাদের ওপর গুলি চালানো হয়। এতে চার কর্মকর্তা নিহত এবং আরও চারজন আহত হয়েছেন। নর্থ ক্যারোলিনার কর্মকর্তারা এ তথ্য নিশ্চিত করেছেন।

পুলিশ জানিয়েছে, অন্তত একজন সন্দেহভাজন হামলাকারীকে একটি বাড়ির সামনের উঠানে মৃত অবস্থায় পাওয়া গেছে। স্থানীয় কর্তৃপক্ষ জানিয়েছে, এই ঘটনায় দুজন হামলাকারী জড়িত ছিল।

বন্দুক হামলায় হতাহত কর্মকর্তারা আমেরিকার মার্শাল টাস্কফোর্সের সদস্য। কর্মকর্তারা জানিয়েছেন, আগ্নেয়াস্ত্র রাখার কারণে দোষী সাব্যস্ত এক ব্যক্তিকে গ্রেফতার করতে ওয়ারেন্ট নিয়ে সেখানে গিয়েছিলেন নিরাপত্তা বাহিনীর সদস্যরা। সে সময়ই তাদের লক্ষ্য করে গুলি চালানো হয়।

শার্লট-মেকলেনবার্গ পুলিশ প্রধান জনি জেনিংস একটি সংবাদ সম্মেলনে বলেন, কর্মকর্তাদের দিকে গুলি ছোড়া হলেও তারাও পাল্টা গুলি চালায়। সে সময় বাড়ির ভেতরে থেকে তাদের ওপর অনবরত গুলি ছোড়া হয়। তিনি বলেন, ঘটনাস্থল থেকে একটি উচ্চ ক্ষমতা সম্পন্ন রাইফেল উদ্ধার করা হয়েছে।

তিনি বলেন, আজ আমরা আমাদের কয়েকজন বীরকে হারালাম যারা আমাদের সম্প্রদায়কে নিরাপদে রাখতে কাজ করে যাচ্ছিলেন। তিনি আরও বলেন, গত ৩০ বছরে এমন ভয়াবহ হামলা তিনি আর দেখেননি।

পুলিশ জানিয়েছে, ওই বাড়িতে অবস্থান করা অপর দুই ব্যক্তিকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। নর্থ ক্যালিনার গভর্নর রয় কপার নিশ্চিত করেছেন যে, নিহত কর্মকর্তাদের মধ্যে দুজন প্রাপ্তবয়স্ক সংশোধন বিভাগে দায়িত্ব পালন করছিলেন।

সূত্র : বিবিসি

spot_imgspot_img

সর্বশেষ

spot_img
spot_img
spot_img
spot_img