শুক্রবার, মে ১৭, ২০২৪

বিরোধীদলের সঙ্গে নির্বাচন নিয়ে আলোচনা হতে পারে, তত্ত্বাবধায়ক সরকার ইস্যুতে নয়: কামরুল

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য অ্যাডভোকেট কামরুল ইসলাম বলেছেন, বিরোধীদলের সঙ্গে নির্বাচন নিয়ে আলোচনা হতে পারে কিন্তু তত্ত্বাবধায়ক সরকার ইস্যুতে আলোচনা হবে না।

বৃহস্পতিবার (৩০ মার্চ) রাজধানীতে ১৪ দল আয়োজিত মহান স্বাধীনতা দিবস ও জাতীয় দিবসের আলোচনায় এ কথা বলেন তিনি।

বিএনপিকে উদ্দেশ করে কামরুল ইসলাম বলেন, যারা এদেশের সংবিধান মানে না, নির্বাচন কমিশন মানে না; তারা একটা ভয়াবহ পরিস্থিতি সৃষ্টি করার জন্য অগ্রসর হচ্ছে। আজকে তারা বাক সন্ত্রাস করছে, ভবিষ্যতে তারা আবার আগুন সন্ত্রাস ও প্রকৃত সন্ত্রাসের দিকে ধাবিত হচ্ছে। তাই আসুন এদের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলি।

তিনি বলেন, আমাদের একটাই কথা নতুন প্রজন্ম যারা এখানে আছেন তাদের উদ্দেশ্যে বলতে চাই এদেরকে বাংলাদেশের রাজনীতি থেকে বিতাড়িত করতে হবে। বাংলাদেশে কোনোভাবেই সংবিধান বহির্ভূতভাবে নির্বাচন হবে না, তত্ত্বাবধায়ক সরকার হবে না। নির্বাচন হবে; আর নির্বাচনকালীন সরকারের দায়িত্ব পালন করবেন বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

তিনি আরও বলেন, নির্বাচন হবে এবং একটি সুষ্ঠু নির্বাচন আর নির্বাচন কমিশন সেটা আমাদের উপহার দেবে। সরকার কোনোভাবেই নির্বাচন কমিশনের ওপর প্রভাব বিস্তার করবে না। যারা ক্ষমতায় আসার জন্য স্বপ্ন দেখছেন, তত্ত্বাবধায়ক সরকারের স্বপ্ন দেখছেন এবং ভাবছেন তত্ত্বাবধায়ক সরকার আপনাদের (বিএনপি নেতা) ক্ষমতায় বসিয়ে দেবে, তাদের বলছি, এই স্বপ্ন-দিবাস্বপ্ন আর দেখবেন না। বাংলাদেশে তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থা ফিরে আসার আর কোনো সম্ভবনা নেই। এক চুলও সংবিধানের বাইরে যাওয়ার প্রশ্নই আসে না। নির্বাচন কমিশনের সঙ্গে আলোচনা হতে পারে, অন্যান্য বিষয় নিয়ে আলোচনা হতে পারে, তবে তত্ত্বাবধায়ক সরকার নিয়ে নয়।

spot_imgspot_img

সর্বশেষ

spot_img
spot_img
spot_img
spot_img