বুধবার, জুন ১৯, ২০২৪

পটিয়া মাদরাসা পরিচালনার জন্য ৫ সদস্যের মজলিসে এদারি গঠন

মাহবুবুল মান্নান


দেশের ঐতিহ্যবাহী দ্বীনি প্রতিষ্ঠান চট্টগ্রাম জামিয়া ইসলামিয়া পটিয়া মাদরাসায় জরুরি শুরার বৈঠক অনুষ্ঠিত হয়েছে।

রবিবার (২৯অক্টোবর) সন্ধ্যায় জামিয়ার অতিথি কক্ষে জামিয়ার শুরা সদস্য ও দেশের শীর্ষ আলেমদের উপস্থিতিতে এই বৈঠক অনুষ্ঠিত হয়।

এশার নামাজের পর জামিয়ার কেন্দ্রীয় মসজিদে হাটহাজারী মাদরাসার মুহতামিম মুফতী খলিল আহমাদ কাসেমী শুরায় গৃহীত সিদ্ধান্ত সমূহ ঘোষণা করেন।

তিনি জানান, মুহতামিম পদ থেকে মাওলানা ওবায়দুল্লাহ হামযাহ পদত্যাগ করেছেন। শুরা সেই পদত্যাগ পত্র গ্রহণ করেছে। একই সাথে মাদরাসা পরিচালনার জন্য ৫ সদস্যের একটি এদারি বা প্যানেল করে দেওয়া হয়েছে।

এদারির সদস্যরা হলেন জামিয়ার শায়খুল হাদীস মুফতী হাফেজ আহমদুল্লাহ, সিনিয়র মুহাদ্দিস মুফতী শামসুদ্দিন জিয়া, সাবেক সদরে মুহতামিম মাওলানা আমিনুল হক, সাবেক নায়েবে মুহতামিম মাওলানা আবু তাহের নদভী ও মাওলানা ইকরাম হোসাইন ওয়াদুদী। এদারির সমন্বয়কের দায়িত্ব পালন করবেন মাওলানা আবু তাহের নদভী।

বৈঠকে উপস্থিত ছিলেন বাবুনগর মাদরাসার মুহতামিম আল্লামা শাহ মুহিবুল্লাহ বাবুনগরী, হাটহাজারী মাদরাসার মুহতামিম মুফতী খলীল আহমদ কাসেমী, জিরি মাদরাসার মুহতামিম মাওলানা খোবাইব বিন তৈয়ব, মাওলানা এমদাদুল্লাহ নানুপুরী, মাওলানা শহীদুল্লাহ, রাঙ্গুনিয়া কোদালা মাদরাসার মুহতামিম মাওলানা আব্দুল কাদের ও মাওলানা হাসান মুরাদাবাদী চন্দনাইশী প্রমুখ।

spot_imgspot_img

সর্বশেষ

spot_img
spot_img
spot_img
spot_img